Thursday, April 25, 2024
Homeছাত্র ফ্রন্টসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি

মশিউর রহমানকে আহবায়ক, মাহাথির মুহাম্মদকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা

DSC_7495

২৭ মে ২০১৬ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ফ্রন্টের ষোড়শ কাউন্সিলের মধ্য দিয়ে সংগঠনের সপ্তদশ কমিটি গঠিত হয়। ২৮ মে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের কমন রুমে কমিটি পরিচিতি সভার মধ্য দিয়ে ৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটি পরিচিতি সভায় উপস্থিত ছিলেন ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বাসদ(মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা সাইফুজ্জামান সাকন, ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি নাঈমা খালেদ মনিকা এবং সাধারণ সম্পাদক স্নেহাদ্রি চক্রবর্ত্তী রিন্টু।

বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য সাইফুজ্জামান সাকন তাঁর বক্তব্যে অব্যহত গুম-খুন-ধর্ষণ, বাঁশখালির জনতার ওপর রাষ্ট্রের আক্রমণ, বিচারহীনতার সামগ্রিক পরিবেশসহ দেশের সংকটের সাথে শিক্ষা ও বিশ্ববিদ্যালয়ের সংকটকে এক ও অভিন্ন উল্লেখ করে ছাত্র সমাজকে সচেতন প্রতিরোধ গড়ে তুলবার জন্য আহবান জানান।

ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি নাঈমা খালেদ মনিকা ইউজিসির ২০ বছর মেয়াদি কৌশলপত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে ক্রমাগত বাণিজ্যিক ও বেসরকারী প্রতিষ্ঠানে পরিণত করবার যে প্রক্রিয়া চালু আছে তাকে উল্লেখ করে গণতান্ত্রিক বিশ্ববিদ্যালয়ের দাবিতে এবং শিক্ষার বেসরকারীকরণ, বাণিজ্যিকীকরণের বিরুদ্ধে তীব্র লড়াই সংগঠিত করবার আহবান জানান।

তারপর ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সভাপতি কমিটি ঘোষণা করেন। ঘোষিত কমিটি নিম্নরূপঃ

আহবায়কঃ মশিউর রহমান
সাধারণ সম্পাদকঃ মাহাথির মুহাম্মদ

সদস্যঃ
০১। রাহুল দাস
০২। মুবাশশির আলম খান
০৩। এচেঙ রাখাইন
০৪। অভিজিৎ ধর
০৫। অমিত বিশ্বাস

সভা শেষে একটি সুসজ্জিত র‍্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়।

b

RELATED ARTICLES

আরও

Recent Comments