Thursday, March 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদসারাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও সমাবেশ

সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও সমাবেশ

রোকেয়া বিশ্ববিদ্যালয়

নির্বাচন পরবর্তী দিনাজপুর, ঠাকুরগাঁ, যশোর, সাতক্ষীরাসহ সারাদেশে অব্যাহতভাবে হিন্দু সম্প্রদায়ের বাড়ী-ঘর লুট, অগ্নিসংযোগ ও নারী ধর্ষনের প্রতিবাদে সনাতন বিদ্যার্থী সংসদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে গতকাল ১৫ জানুয়ারি, বুধবার সকাল ১১টায় ক্যাম্পাসে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংসদের সংগঠক অনিক চন্দ্র রায়ের সভাপতিত্বে ও চন্দন সরকারের পরিচালনায় উক্ত কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক রিষিণ পরিমল, একই বিভাগের সহকারী অধ্যাপক ড.তুহিন ওয়াদুদ, গনিত বিভাগের শিক্ষক কমলেশ চন্দ্র রায়, হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক ওমর ফারুক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সভাপতি আহসানুল আরেফিন তিতু।

সংহতি জানিয়ে আরও বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির, সহ-সভাপতি তুষার কিবরিয়া, ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক মনোয়ার হোসেন, উদীচীর সুমন রায়, আদিবাসী ছাত্র পরিষদের আহ্বায়ক বিভূতিভূষণ মাহাতো, ছাত্র ফ্রন্টের বেরোবি শাখার সভাপতি আহসান হাবীব, বিজ্ঞান আন্দোলন মঞ্চের রক্তিম কুমার মিলন প্রমুখ।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক বাবুল হোসেনের নেতৃত্বে ছাত্র ফ্রন্ট ও সচেতন শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল করে। মিছিলটি পার্কের মোড় ও ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে সংহতি জানিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে।

নেতৃবৃন্দ দুই ক্ষমতাসীন ও ক্ষমতা বহির্ভূত বড় দুই জোটের পারস্পরিক দোষারপ বন্ধ করে অবিলম্বে প্রকৃত দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্ত্মমূলক শাস্ত্মির দাবি জানান এবং ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্ত্মবায়নের জন্য সরকারের প্রতি দাবি জানান।

বার্তা প্রেরকঃ
মিঠুন রায়

RELATED ARTICLES

আরও

Recent Comments