Thursday, April 25, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদসুন্দরবন রক্ষার হরতালে ফ্যাসিস্ট কায়দায় আন্দোলন দমনের নিন্দা - বাসদ (মার্কসবাদী)

সুন্দরবন রক্ষার হরতালে ফ্যাসিস্ট কায়দায় আন্দোলন দমনের নিন্দা – বাসদ (মার্কসবাদী)

IMG_4146
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আজ এক বিবৃতিতে সুন্দরবনবিনাশী রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির হরতালে গ্রেফতার, পুলিশের লাঠিচার্য-রাবার বুলেট-টিয়ারসেল নিক্ষেপ করে হরতাল পালনকারীদের আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। হরতালে প্রগতীশিল ছাত্র জোটের নেতা উম্মে হাবিবা বেনোজির, কাকন বিশ্বাস সহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। রামপাল বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবিতে নোয়াখালী সরকারী কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফন্টের বিক্ষোভ মিছিলে সরকার দলীয় ছাত্র সংগঠন বংলাদেশ ছাত্রলীগ হামলা করে জেলা সভাপতি মোবারক করিম, ফরহাদ ও সুমনকে গুরুতর আহত করে।

বিবৃতিতে তিনি আরো বলেন, “দেশের বাম ও প্রগতীশিল শক্তি সারাদেশের মানুষের মধ্যে জনমত তৈরী করে দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে এই আন্দোলন পরিচালনা করছে। সরকার সম্পূর্ণ গায়ের জোরে মুষ্টিমেয় দেশি-বিদেশি লুটেরাদের স্বার্থে দেশ ও জনস্বার্থ বিরোধী তথাকথিত উন্নয়নের নামে সুন্দরবনবিনাশি কয়লাভিত্তিক রামপাল বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়ন করছে। তাই এই সর্বনাশা কয়লাভিত্তিক রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিল করতে আরো জোরদার আন্দোলন গড়ে তোলার কোন বিকল্প নেই।”
তিনি অবিলম্বে গ্রেফতারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments