Thursday, May 30, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদগ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির অযৌক্তিক ও গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলুন

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির অযৌক্তিক ও গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলুন

Dhaka280815
“আন্তর্জাতিক বাজারের সাথে সঙ্গতি রেখে দেশে যখন তেলের দাম কমানোর দাবি উঠেছে, তখন সকলের মতামত উপেক্ষা করে উল্টো গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত মহাজোট সরকারের চরম স্বৈরতান্ত্রিক ও গণবিরোধী চরিত্রের পরিচায়ক। দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে মানুষ হাঁসফাঁস করছে, এরকম সময়ে এই মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের জীবনে সংকট বাড়বে। এই অযৌক্তিক সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেয়া যায় না।” বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(মার্কসবাদী)-র ডাকে ২৮ আগষ্ট ২০১৫ বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এ কথা বলেন। বাসদ(মার্কসবাদী)-র ঢাকা মহানগর সংগঠক ফখরুদ্দিন কবির আতিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বেলাল চৌধুরী, কল্যাণ দত্ত, স্নেহাদ্রি চক্রবর্ত্তী রিন্টু প্রমুখ।সমাবশের পর একটি বিক্ষোভ মিছিল রাজপথ প্রদক্ষিণ করে।

নেতৃবৃন্দ আরো বলেন, জনগণের পকেট কেটে দেশি-বিদেশি লুটপাটকারীদের স্বার্থ রক্ষার নীতি বাস্তবায়ন করতেই বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। মহাজোট সরকার বিদ্যুৎ-গ্যাস-জ্বালানি-তেল-পানি-শিক্ষা-চিকিৎসাসহ সবকিছুকে পণ্যে পরিণত করতে চায়। পুঁজিপতিদের মুনাফা লোটার সুযোগ করে দিতেই তাই তারা দফায় দফায় মানুষের দৈনন্দিন জীবনের অতি প্রয়োজনীয় সেবার দাম বাড়ায়। মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারে সরকারকে বাধ্য করতে জোর আন্দোলন গড়ে তুলতে হবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments