Friday, July 19, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

36673051_581692735557699_8047464923841691648_n
কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে ৪ জুলাই ২০১৮, বুধবার বিকেল ৫ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম মোর্চার আয়োজনে বিক্ষোভ সামাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন মোর্চার সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) এর কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী। সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনে কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা নজরুল ইসলামসহ নেতৃবৃন্দ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসীরা বিনা উস্কানিতে বর্বরোচিতভাবে হামলা করেছে। হামলায় দেশব্যাপী বহু শিক্ষার্থী গুরুতরভাবে আহত হয়েছেন। সরকার দলীয় ছাত্রসংগঠনের এহেন কর্মকান্ডকে সরকার আশ্রয় প্রশ্রয় দিয়ে মাথায় তুলেছে।
নেতৃবৃন্দ গতকাল প্রেসক্লাবের সামনে উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিকবৃন্দ এর আহ্বানে প্রতিবাদ কর্মসূচিতে বাধা দেয়ার ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করে বলেন,  ‘হামলা করা যাবে কিন্তু প্রতিবাদ করা যাবে না’ দেশে এখন এই পরিস্থিতি চলছে। সরকার দিনদিন ফ্যাসীবাদী হয়ে উঠছে। গতকাল অধ্যাপক রেহনুমা আহমেদ ও বাকী বিল্লাকে আটকের তীব্র নিন্দা জানান।
নেতৃবৃন্দ সমাবেশ থেকে দেশব্যাপী আন্দোলনকারীদের ওপর হামলার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
RELATED ARTICLES

আরও

Recent Comments