Saturday, February 24, 2024
HomeUncategorizedনৃশংসতম শ্রমিক-গণহত্যার বিচার, নিহত-আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ, কর্মস্থলে শ্রমিকদের নিরাপত্তাসহ অন্যান্য দাবিতে ২...

নৃশংসতম শ্রমিক-গণহত্যার বিচার, নিহত-আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ, কর্মস্থলে শ্রমিকদের নিরাপত্তাসহ অন্যান্য দাবিতে ২ মে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করুন

প্রেস বিজ্ঞপ্তি / তারিখঃ ২৯ এপ্রিল ২০১৩
নৃশংসতম শ্রমিক-গণহত্যার বিচার, নিহত-আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ, কর্মস্থলে শ্রমিকদের নিরাপত্তাসহ অন্যান্য দাবিতে
২ মে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করুন

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কনভেনশন প্রস্তুতি কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী মহান মে দিবসের সংগ্রামী চেতনায় নৃশংসতম শ্রমিক-গণহত্যার ঘটনায় ভবনমালিক সোহেল রানাসহ দায়ী ব্যক্তিদের অবিলম্বে গ্রেপ্তার-দৃষ্টান্তমূলক শাস্তি, নিহত শ্রমিকদের আজীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণ ও পুনর্বাসন, আহত শ্রমিকদের চিকিৎসার সম্পূর্ণ ব্যয়ভার বহন ও ক্ষতিপূরণ প্রদান এবং কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করাসহ অন্যান্য দাবিতে বামপন্থী দলসমূহের ডাকে আগামী ২ মে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। আজ বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এ আহ্বান রাখেন।
হরতালের সমর্থনে নগরীতে মিছিলের পূর্বে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন বাসদ নেতা ফখরুদ্দিন কবির আতিক, কল্যাণ দত্ত, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি সাইফুজ্জামান সাকন, ছাত্র নেতা মলয় সরকার প্রমুখ। সমাবেশ থেকে দায়িত্বহীন বক্তব্য প্রদানকারী ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীকে অবিলম্বে অপসারণ করার দাবি জানানো হয়।

সমাবেশে বক্তাগণ তাজরিন-স্পেকট্রাম সহ সকল শ্রমিক হত্যার বিচার, দায়ী মালিকদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে ক্ষতিপূরণ ও পুনর্বাসনের অর্থ আদায়, ঝুঁকিপূর্ণ কারখানা চিহ্নিত করতে স্বাধীন কমিশন গঠন, শ্রমআইন ও কর্মপরিবেশ নিশ্চিত না করে কারখানা চালানো প্রতিটি মালিককে শাস্তি প্রদান এবং গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি আট হাজার (৮০০০/=) টাকা ঘোষণা, অবাধ ট্রেড ইউনিয়নের অধিকার, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন ও বাস্তবায়ন করার দাবি জানান।
সমাবেশ শেষে হরতালের সমর্থনে একটি মিছিল ।

বার্তা প্রেরক
ফখরুদ্দিন কবির আতিক

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ
কেন্দ্রীয় কনভেনশন প্রস্তুতি কমিটি
২২/১ তোপখানা রোড (৬ষ্ঠ তলা) ঢাকা-১০০০। ফোনঃ ০১৭১১-৮৯৫৮৪৫, ০১৭৩১-২২৩৯৩৭

RELATED ARTICLES

আরও

Recent Comments