Saturday, February 24, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবাঁশখালী হত্যাকান্ডের প্রতিবাদে চট্টগ্রামে বাসদ (মার্কসবাদী)'র বিক্ষোভ সমাবেশ ও মিছিল

বাঁশখালী হত্যাকান্ডের প্রতিবাদে চট্টগ্রামে বাসদ (মার্কসবাদী)'র বিক্ষোভ সমাবেশ ও মিছিল

কৃষিজমি বসতভিটা উচ্ছেদ করে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প নির্মাণের তৎপরতা বন্ধের দাবি

IMG_20160405_163841

বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প নির্মাণের বিরুদ্ধে আন্দোলনরত জনগণের উপর গুলিবর্ষণ, ৫ জন গ্রামবাসীকে হত্যার প্রতিবাদে ও কৃষিজমি বসতভিটা উচ্ছেদ কওে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প নির্মাণের তৎপরতা বন্ধের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ৫ এপ্রিল ২০১৬ বিকাল ৪ টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। নগরীর নিউমার্কেট চত্বরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা শাখার সদস্য সচিব অপু দাশগুপ্ত, সদস্য শফিউদ্দিন কবির আবিদ, আসমা আক্তার প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, “মহাজোট সরকার উন্নয়নের নামে একর পর এক জনস্বার্থবিরোধী প্রকল্প বাস্তবায়ন করছে। সুন্দরবন ধ্বংস করে রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎপ্রকল্প জনগণের বিরোধীতা সত্ত্বেও অব্যাহত রেখেছে। এখন বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নে কৃষিজমি বসতভিটা উচ্ছেদ করে এস.আলম গ্রুপ কয়লাভিত্তিক বিদ্যুৎপ্রকল্প বাস্তবায়ন করছে। গতকাল এর বিরুদ্ধে আন্দোলনরত গ্রামবাসীদেও উপর নির্মম হত্যাকাণ্ড চালানো হয়েছে। তিনহাজার গ্রামবাসীর নামে মামলা দেয়া হয়েছে। এ হত্যাকাণ্ড মহাজোট সরকারের চরম ফ্যাসীবাদী চেহারাকে আরেকবার উন্মোচিত করলো।”

নেতৃবৃন্দ অবিলম্বে বাঁশখালীতে বসতভিটা, কৃষিজমি উচ্ছেদ করে কয়লাভিত্তিক বিদ্যুৎপ্রকল্প নির্মাণের তৎপরতা বন্ধের দাবি জানান। নেতৃবৃন্দ অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার ও বিচার, নিহতদের ক্ষতিপূরণ, গ্রামবাসীদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং আহতদের রাষ্ট্রীয় খরচে চিকিঃসারও দাবি জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

RELATED ARTICLES

আরও

Recent Comments