Thursday, May 30, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের দু‌‌ই দিন ব্যাপী কর্মী সম্মেলন শুরু হয়েছে

বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের দু‌‌ই দিন ব্যাপী কর্মী সম্মেলন শুরু হয়েছে

শ্রমিক আন্দোলনে সকল প্রকার সুবিধাবাদ পরাস্ত করে শোষণমূলক পুঁজিবাদী ব্যবস্থা উচ্ছেদের লক্ষ্যে পরিচালিত করুন – কমরেড মুবিনুল হায়দার চৌধুরী

12189430_1490055101299034_4736632655954369686_o

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) এর সাধারন সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী শ্রমিক আন্দোলনে সকল প্রকার আপোষকামিতা-সুবিধাবাদ পরাস্ত করে শোষণমূলক পুঁজিবাদী ব্যবস্থা উচ্ছেদের লক্ষ্যে পরিণত করার আহ্বান জানান।

তিনি বলেন, ‘শুধু অর্থনৈতিক দাবী দাওয়ার ভিত্তিতে আন্দোলন বেশীদূর এগিয়ে নেওয়া যাবে না। কারণ বর্তমান সময়ে পুঁজিবাদের চূড়ান্ত সংকটকালে মালিক শ্রেণীর স্বার্থ রক্ষায় সরকার ক্রমাগত গণতান্ত্রিক অধিকার খর্ব করে চলছে। ফলে শ্রম আইন সংশোধন, ট্রেডইউনিয়ন সংকোচন, ছাঁটাই, নিম্নতম মজুরী ইত্যাদীর মাধ্যমে এ আক্রমন নামিয়ে আনছে। ফলে রাজনীতি সচেতন বিপ্লবী ধারার ট্রেড ইউনিয়ন আন্দোলন গড়ে তুলতে হবে।’

তিনি ৩০ অক্টোবর ২০১৫ সকাল ১০টা থেকে শুরু হওয়া বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের ২ দিনব্যাপী কর্মী সম্মেলনের প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখছিলেন। এ সম্মেলনে দেশের জেলা, শিপ্লাঞ্চল ও প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অংশ নেন।

নেতৃবৃন্দ অবিলম্বে মালিকানা নির্বিশেষে সকল ক্ষেত্রের শ্রমিকদের জন্য ন্যূনতম জাতীয় মজুরী ১৬০০০ টাকা ও ইপিজেড সহ সর্বক্ষেত্রে অবাধ ট্রেড ইউনিয়ন, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়নের দাবী জানান। সংগঠনের সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী, কমরেড মানস নন্দী। সম্মেলন পরিচালনা করেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক কমরেড উজ্জ্বল রায়।

RELATED ARTICLES

আরও

Recent Comments