Thursday, March 28, 2024
Homeফিচারমিরপুর দুয়ারীপাড়া বস্তির কর্মহীন শ্রমজীবী মানুষের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসমাগ্রী বিতরণ

মিরপুর দুয়ারীপাড়া বস্তির কর্মহীন শ্রমজীবী মানুষের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসমাগ্রী বিতরণ

গতকাল বিদ্যাসাগর পাঠাগার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বাসদ(মার্কসবাদী) মিরপুর-পল্লবী শাখার উদ্যোগে মিরপুর দুয়ারীপাড়া বস্তির কর্মহীন শ্রমজীবী মানুষের মধ্যে আজ চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করা হয়। যাদের শ্রমে সভ্যতার চাকা গতিশীল, যাদের শ্রমের উপর নিভরশীল আমাদের জীবনের প্রতিটি দিন, প্রতিটি মূহুর্ত, সমগ্র জীবন-তাঁদের জীবনের চাকা আজ থমকে গেছে। সামনে অনিশ্চিত ভবিষ্যৎ। এই লক ডাউনের সময় তাদের কাজ নেই। রাষ্ট্র মালিকদের প্রণোদনা দিলেও এই শ্রমজীবীদের দায়িত্ব নেয়নি। তাদের এই দুঃসময়ে তাদের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। এদের সহযোগিতা করার জন্য আমরা একটা তহবিল গঠন করেছিলাম। বিভিন্ন স্তরের মানুষ আমাদের সেই ডাকে সাড়া দিয়েছেন এবং এখনও দিচ্ছেন।
গতকাল দুয়ারী পাড়া বস্তির কিছু সংখ্যক পরিবারের মধ্যে বিভিন্ন মানুষের দেয়া সাহায্যের অর্থে প্রথম দফায় সহযোগিতা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মিরপুর-পল্লবী শাখার আহবায়ক ডা.মুজিবুল হক আরজু, সদস্য মাহমুদুল হক আরিফ, শিক্ষক শামীম জামান, বাংলাদেশ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় অর্থ সম্পাদক রাজু আহমেদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, শ্রমিক নেতা মকবুল আহমদ, শহিদুল ইসলাম, মো: লিমন প্রমুখ।
চট্টগ্রামে আজকে বন্দর ও কাল কতোয়ালীর নতুন ব্রিজে কর্মহীন শ্রমজীবী মানুষের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করা হবে। ঢাকা, চট্টগ্রামসহ আর বিভিন্ন জেলায় এই আমাদের এই ‘সহায়তা তহবিল’ থেকে সহযোগিতা অব্যাহত থাকবে। আমরা আমাদের এ তহবিলে আপনাদের অংশগ্রহণ প্রত্যাশা করছি।
RELATED ARTICLES

আরও

Recent Comments