Thursday, April 25, 2024
Homeফিচারমোদি বিরোধী বিক্ষোভ দমনে গুলি হত্যার নিন্দা জানিয়েছে বাসদ (মার্কসবাদী)

মোদি বিরোধী বিক্ষোভ দমনে গুলি হত্যার নিন্দা জানিয়েছে বাসদ (মার্কসবাদী)

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)`র সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আজ সংবাদ মাধ্যমে প্রচারের উদ্দেশ্যে দেয়া এক বিবৃতিতে ঢাকায় বায়তুল মোকাররমে ইসলামী সংগঠনগুলোর মোদি বিরোধী বিক্ষোভে ছাত্রলীগ-যুবলীগের হামলা এবং এর প্রতিক্রিয়ায় চট্টগ্রামের হাটহাজারীতে মাদ্রাসা ছাত্রদের বিক্ষোভে পুলিশ কর্তৃক গুলি চালিয়ে চারজনকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ ব্যক্ত করেছেন এবং নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের দাবি জানিয়েছেন।

কমরেড মুবিনুল হায়দার চৌধুরী বিবৃতিতে বলেন, ভারতীয় সাম্রাজ্যবাদের প্রতি‌নি‌ধি, সাম্প্রদা‌য়িক দাঙ্গার স্রষ্টা, ফ্যাসিস্ট নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর গণতান্ত্রিক অধিকার বাংলাদেশের যে কোনো নাগরিকের আছে। সেই বিক্ষোভকে দলীয় ক্যাডার ও পুলিশ দিয়ে দমন করার চেষ্টার মাধ্যমে আওয়ামী লীগ সরকার তার ফ্যাসিবাদী চরিত্রের পরিচয় দিয়েছে। ছাত্রলীগ-যুবলীগ ক্যাডাররা সাংবাদিকদের ওপরও হামলা চালিয়েছে। গত কয়েকদিন ধরে প্রগতিশীল ছাত্র সংগঠন ও বাম গণতান্ত্রিক জোটের মোদি বিরোধী শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে একই কায়দায় হামলা-বাধাপ্রদান করেছে ছাত্রলীগ ও পুলিশ।

বিবৃতিতে তিনি আরো বলেন, স্বাধীনতার ৫০ বছর পূ‌র্তিতে এক সাম্রাজ্যবাদী, খু‌নি ও ফ্যাসিস্ট‌কে আমন্ত্রণ, প্রতিবাদ সমা‌বে‌শে হামলা ও গু‌লি ক‌রে হত্যা করা এবং সমস্ত প্রচারযন্ত্রকে নিয়ন্ত্রণ ক‌রে সেই খবরও চাপা দেয়ার চেষ্টা করা র‌ক্তের বি‌নিম‌য়ে অ‌র্জিত স্বাধীনতাকে গ‌র্হিতভা‌বে অপমান করার সামিল।

কমরেড মুবিনুল হায়দার চৌধুরী বিবৃতিতে বলেন, আজকের আন্দোলনকারীদের সাথে আমাদের আদর্শ ও উদ্দেশ্যগত মতপার্থক্য থাকলেও তাদের ওপর গুলি চালিয়ে হত্যার বর্বরতার আমরা প্রতিবাদ জানাই এবং গুলিবর্ষণের জন্য দায়ীদের বিচার দাবী করি।

RELATED ARTICLES

আরও

Recent Comments