Friday, July 19, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদশ্রমিক হত্যার প্রতিবাদে সারাদেশে ‘প্রতিবাদ দিবস’ পালিত

শ্রমিক হত্যার প্রতিবাদে সারাদেশে ‘প্রতিবাদ দিবস’ পালিত

শ্রমিক হত্যার বিচার, ২৫০০০ টাকা মজুরি, নিহত ও আহত শ্রমিকদের ক্ষতিপূরণ নিশ্চিত করা ও একতরফা নির্বাচনী তফসিল ঘোষণার পাঁয়তারা বন্ধ করে ফ্যাসিবাদী সরকার পদত্যাগ এবং নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবিতে গত ১৪ নভেম্বর ২০২৩, বিকাল ৩.৩০ টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বাসদ (মার্কসবাদী)’- কেন্দ্রীয় নির্বাহী ফোরামের উদ্যোগে শহীদ বেদী স্থাপন করে শহীদদের শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন ‘বাসদ (মার্কসবাদী)’ এর কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানা ও সঞ্চালনা করেন নির্বাহী ফোরামের সদস্য রাশেদ শাহরিয়ার। সমাবেশে বক্তব্য রাখেন মজুরি বৃদ্ধিতে গার্মেন্টস শ্রমিক আন্দোলনের সমন্বয়কারী ও বাংলাদেশ শ্রমিক সংহতির সভাপতি তাসলিমা আক্তার লিমা, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি জহিরুল ইসলাম ও গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি মাসুদ রেজা।
নিহত শ্রমিকদের স্মরণে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানা; জাতীয় শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদ এর নেতৃবৃন্দ যথাক্রমে জহিরুল ইসলাম, তাসলিমা আকতার, এ এ এম ফয়েজ হোসেন, সাদেকুর রহমান শামীম, শামীম ইমাম, মীর মোফজ্জল হোসেন মোস্তাক; এড, মন্টু ঘোষ, সভাপতি এবং সাদেকুর রহমান শামীম, সাধারণ সম্পাদক, গার্মেন্টস টিইউসি; শামীম ইমাম, কার্যকরি সভাপতি, গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলন; প্রকাশ দত্ত, সাধারণ সম্পাদক, ওএসকে গামের্ন্টস এ্যান্ড টেক্সটাইল শ্রমিক ফেডারেশন; কামরুজ্জামান ফিরোজ, আহ্বায়ক, সম্মিলিত গার্মেন্টস শ্রমিক আন্দোলন; এড. মাহবুবুর রহমান ইসমাইল, সভাপতি, টেক্সটাইল গার্মেন্টস এন্ড ওয়াকার্স ফেডারেশন; জহিরুল ইসলাম, সভাপতি ও মানস নন্দী সহ-সভাপতি, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন; মাসুদ রেজা, সভাপতি ও রাজু আহমেদ, সাধারণ সম্পাদক গার্মেন্টস শ্রমিক ফেডারেশন; তাসলিমা আকতার, সভাপ্রধান, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি; মীর মোফজ্জল হোসেন মোস্তাক, সভাপতি, বিপ্লবী শ্রমিক সংহতি; এ এ এম ফয়েজ হোসেন, সভাপতি, জাতীয় সোয়েটার গার্মেন্টস ফেডারেশন; বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এর নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তব্য রাখছেন গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি মাসুদ রেজা

চট্টগ্রাম, সিলেট, ফেনী, ময়মনসিংহ, নোয়াখালী, কুড়িগ্রাম, গাইবান্ধা, রংপুর, কিশোরগঞ্জ, নীলফামারীসহ বিভিন্ন জেলায় এই কর্মসূচী পালিত হয়।

 

RELATED ARTICLES

আরও

Recent Comments