Thursday, March 28, 2024
Homeফিচারসিলেটে বাম জোটের অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা ও বিচার দাবি

সিলেটে বাম জোটের অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা ও বিচার দাবি

বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আজ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে সিলেটে বাম গণতান্ত্রিক জোটের অবস্থান কর্মসূিচতে পুলিশি হামলার নিন্দা ও বিচার দাবি করেছেন।
বিবৃতিতে তিনি বলেন, “সবার জন্য স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণ ও বিনামূল্যে করোনা পরীক্ষাসহ ৮ দফা দাবিতে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে বাম জোটের অবস্থান কর্মসূচিতে পুলিশ নৃশংস হামলা করেছে। পুলিশি হামলায় আহত হয়েছেন অন্তত ১০ জন। পুলিশ শুধু হামলা করেই ক্রান্ত হয়নি, সমাবেশ থেকে ক্যামেরা, মোবাইল, সাউন্ড সিস্টেম, ব্যানার ছিনিয়ে নেয়। পুলিশের বর্বর হামলা উপেক্ষা করে বাম জোটের নেতাকর্মীরা পুনরায় অবস্থান নেন এবং সমাবেশ চালিয়ে যান। পুলিশি হামলায় আহত হয়েছেন বাসদ (মার্কসবাদী)’র সদস্য রেজাউর রহমান রানা, প্রসেনজিৎ রুদ্র, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল হোসেন, শ্রাবণ দাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টে সিলেট নগর শাখার কর্মী সাকিব রানা, দোয়েল রায়, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সংগঠক লাভলুসহ অন্তত ১০ জন।”
বিবৃতিতে তিনি আরো বলেন, “গত একমাস ধরে সিলেটের স্বাস্থ্যখাতের দুর্নীতি, অনিয়ম বন্ধসহ ৮ দফা দাবিতে ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছিল। সিলেটের প্রত্যেকটি পয়েন্টে অনুষ্ঠিত পথসভায় নানাভাবে পুলিশ হয়রানি করেছে। এর ধারবাহিকতায় আজ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পুলিশ অত্যন্ত ন্যাক্কারজনক হামলা পরিচালনা করল। আমরা মনে করি সিলেটের জেলা প্রশাসকের ইন্ধনেই পুলিশ এই হামলা পরিচালনা করেছে। দেশে আওয়ামী সরকার একটি ফ্যাসিবাদী শাসন পরিচালনা করছে, আর এই জনবিচ্ছিন্ন শাসন পরিচালনার জন্যই আন্দোলন দমনে পথ হিসেবে হামলা করছে। তাই সিলেটে পুলিশি হামলা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন প্রান্তে রাজনৈতিক সভা সমাবেশে পুলিশি বাধা, হামলার তৎপরতা বেড়েছে। সরকার জনগণের দাবি পূরণের পথে না হেঁটে জনমত দমন করে ফ্যাসিবাদী শাসন দীর্ঘায়িত করতে চাইছে।”
তিনি বিবৃতিতে আরো বলেন, “দেশে করোনা সংক্রমণের শুরু থেকে সরকারি দলের অবহেলা ও দায়িত্বহীনতার কারণে এটা সারাদেশে ছড়িয়ে পড়েছে। পর্যাপ্ত টেস্টের ব্যবস্থা করা হয়নি। চিকিৎসার প্রয়োজনীয় সরঞ্জাম নেই, মাস্ক পিপিই নেই, পর্যাপ্ত ভেন্টিলেটর-আইসিইউ নেই। এই প্রয়োজন মেটানোর জন্য সরকারি তৎপরতা নেই। মাস্ক নিয়ে ভয়াবহ দুর্নীতি, জালিয়াতি ঘটছে। গোটা স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে। মানুষের জীবন রক্ষায় সরকার সেদিকে নজর না দিয়ে জনগণের দাবিকে দাবিয়ে রাখতে, বিরোধী মত দমন করে ফ্যাসিবাদী কর্তৃত্বমূলক শাসন পরিচালনা করছে।”
স্বাস্থ্য সুরক্ষাসহ সমস্ত গণতান্ত্রিক অধিকার আদায় ও রক্ষায় দেশের জনসাধারণকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।
RELATED ARTICLES

আরও

Recent Comments