Friday, March 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিশ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সম্মেলন

শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সম্মেলন

বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের প্রথম কেন্দ্রীয় সম্মেলন আগামীকাল ১৮ অক্টোবর শুক্রবার দিনব্যাপী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। দেশের বিভিন্ন জেলা, শিল্পাঞ্চল ও নানা সেক্টরের সহস্রাধিক শ্রমিক কর্মচারী আগামীকালের শ্রমিক সম্মেলনে অংশগ্রহণ করবেন। শ্রমিকের অধিকার আদায় ও মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে বিপ্লবী ধারায় শ্রমিক আন্দোলন গড়ে তোলার ডাক দিয়ে এবং শ্রমিকের ন্যূনতম জাতীয় মজুরি ১৬ হাজার টাকা, অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার, শ্রমিকবান্ধব গণতান্ত্রিক শ্রম আইন, নিরাপদ-স্বাস্থ্যসম্মত কর্মপরিবেশ, সরকার-মালিকের উদ্যোগে সকল শ্রমিকের জন্য রেশন-আবাসন-চিকিৎসা নিশ্চিত করাসহ অন্যান্য দাবিতে এই সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সকাল সাড়ে ১১টায় সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের কেন্দ্রীয় নেতা শ্রমিকনেতা জহিরুল ইসলাম। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে স্থাপিত মঞ্চে গণসঙ্গীত পরিবেশন করবে চারণ সাংস্কৃতিক কেন্দ্র, সিলেট অঞ্চলের চা-বাগান শ্রমিক ও খুলনার পাটকল শ্রমিকরা। উদ্বোধনী বক্তব্যের পর বেলা ১২টায় শ্রমিকদের দাবিসম্বলিত প্ল্যাকার্ড-ফেস্টুনে সুসজ্জিত একটি লালপতাকা র‌্যালি গুলিস্তান এলাকায় রাজপথ প্রদক্ষিণ করবে। দুপুরে খাবার বিরতির পর বেলা ২.৩০টায় সম্মেলন মঞ্চে সফদার হাশমীর নাটক হল্লাবোলপরিবেশন করবে গাজীপুরের গার্মেন্টস শ্রমিকরা। বেলা সাড়ে ৩টায় আলোচনা সভায় বক্তব্য রাখবেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(মার্কসবাদী)-এর সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী, ভারতের অল ইন্ডিয়া ইউনাইটেড ট্রেড ইউনিয়ন সেন্টার’(AIUTUC)-এর সর্বভারতীয় সম্পাদক শ্রমিকনেতা শংকর সাহা, ট্রেড ইউনিয়ন সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও স্কপ নেতা চৌধুরী আশিকুল আলম, শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক উজ্জ্বল রায় ও কেন্দ্রীয় নেতা মানস নন্দী। আলোচনা সভা শেষে নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটি ঘোষণা করবেন সভার সভাপতি শ্রমিকনেতা জহিরুল ইসলাম।

এ উপলক্ষে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে জহিরুল ইসলাম ও উজ্জ্বল রায় এক বিবৃতিতে সমাজ পরিবর্তনের আদর্শ ধারণ করে নীতিনিষ্ঠ ও সংগ্রামী সংগঠনরুপে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনকে শক্তিশালী করার লক্ষ্যে আগামীকালের সম্মেলন সফল করতে সকলের প্রতি আহবান জানিয়েছেন। তাঁরা বিশেষভাবে দেশের সকল প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সহযোগিতা কামনা করেছেন। নেতৃবৃন্দ আগামীকালের শ্রমিক সম্মেলনের সংবাদ দেশবাসীর কাছে প্রচারের লক্ষ্যে একজন করে প্রতিবেদক ও চিত্রগ্রাহক প্রেরণের জন্য সকল গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়েছেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments