Monday, April 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদসিটি কর্পোরেশনভুক্ত বিদ্যালয় সমূহে বর্ধিত বেতন ফি প্রত্যাহারের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের...

সিটি কর্পোরেশনভুক্ত বিদ্যালয় সমূহে বর্ধিত বেতন ফি প্রত্যাহারের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম ছাত্র ফ্রন্ট ৩ ১ ২০১৪

৩ জানুয়ারী ২০১৪ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে সিটি কর্পোরেশনভুক্ত বিদ্যালয় গুলোতে বর্ধিত বেতন ফি বাতিলের দাবিতে এক বিক্ষোভ সমাবেশ নগরীর শহিদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয়। সংগঠনের নগর শাখার সভাপতি তাজ নাহান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্যূ রাখেন, সহ-সভাপতি মুক্তা ভট্টাচার্য, সাধারণ সম্পাদক বিপ্লব বিজয় দাশ, সাংগঠনিক সম্পাদক মিশু দত্ত ও আরিফ মইনুদ্দিন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, এই বছর থেকে সিটি কর্পোরেশনের বিদ্যালয় সমূহে ভর্তি ফি ও মাসিক বেতন বাড়ানো হয়েছে। ভর্তি ফি বৃদ্ধির কারণে বিদ্যালয়গুলো অতিরিক্ত হারে ফি আদায় করছে। অন্যদিকে প্রতি শ্রেণিতে ১৫টাকা হারে মাসিক বেতন বাড়ানো হয়েছে। সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আর্থিক অনটনের কারণে অনেক শিক্ষার্থী বিভিন্ন শ্রেনী থেকে ঝরে পড়ছে। এই ফি বৃদ্ধির ফলে এই ঝরে পড়ার হার আরো বেড়ে যাবে। একদিকে সরকার শিক্ষার বেসরকারিকরণ, বাণিজ্যিকীকরণ করছে। অন্যদিকে যেটুকু শিক্ষার সুযোগ সাধারণ পরিবারের সন্তানদের রয়েছে তাও সংকুচিত করছে। নেতৃবৃন্দ অবিলম্বে বর্ধিত ফি প্রত্যাহার ও সরকারি উদ্যোগে নতুন স্কুল- কলেজ নির্মাণের দাবি জানান। সমাবেশ শেষে একটি মিছিল নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সংবাদ প্রেরক
মো. জাহেদ

RELATED ARTICLES

আরও

Recent Comments