Friday, April 26, 2024
Homeছাত্র ফ্রন্টজবিতে সর্বাত্মক ছাত্র ধর্মঘট ॥ ছাত্রলীগের হামলা

জবিতে সর্বাত্মক ছাত্র ধর্মঘট ॥ ছাত্রলীগের হামলা

10931141_917249025004151_4971167229232999457_n

বর্ষবরণ অনুষ্ঠানে নারী লাঞ্ছনার বিচার এবং ছাত্র ইউনিয়নের মিছিলে পুলিশি হামলার বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য আহুত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘটের অংশ হিসাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক সফল হয়েছে। ধর্মঘট পালনকালে ছাত্রলীগের হামলায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের চারজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

১২ মে ২০১৫ সকাল ৭টা থেকে প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে অবস্থান নেন এবং গেটে তালা ঝুলিয়ে দেন। ছাত্র জোটের শান্তিপূর্ণ ধর্মঘটে সাধারণ শিক্ষার্থীরাও স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। ধর্মঘট চলাকালে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম এর নির্দেশে ছাত্রলীগ কর্মী মাহি, সোহেল, নূর মোহাম্মদ রাহুল, শাহ আলম সহ বেশ কয়েকজন ছাত্রলীগ কর্মী প্রধান গেটে অবস্থানকারী জোটের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জবি শাখার দপ্তর সম্পাদক প্রসেনজিৎ সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক কৃষ্ণ বর্মন, সহ-সম্পাদক সমিত ভৌমিক ও ছাত্র ফ্রন্ট কর্মী অনিমেষ রায় আহত হন।

ধর্মঘট শেষে ক্যাম্পাসে জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জবি শাখার সভাপতি মাসুদ রানা, ছাত্র ইউনিয়নের সভাপতি জাহেদুল ইসলাম সজীব, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংগঠক চৈতী। সমাবেশ থেকে ধর্মঘট সফল করার জন্য জবির ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের প্রতি অভিনন্দন জানানো হয় এবং হামলাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের বিচার দাবি করা হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments