Saturday, February 24, 2024
Homeফিচারকাশেম সোলায়মানিসহ সাতজনকে মার্কিন যুক্তরাষ্ট্র কর্তৃক হত্যার নিন্দা ও প্রতিবাদ

কাশেম সোলায়মানিসহ সাতজনকে মার্কিন যুক্তরাষ্ট্র কর্তৃক হত্যার নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-এর সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী এক বিবৃতিতে বলেন, “অথনৈতিক সংকটে জর্জরিত মার্কিন সাম্রাজ্যবাদ তার যুদ্ধ-অর্থনীতি চাঙ্গা রাখার জন্য দেশে দেশে যুদ্ধ লাগিয়ে রাখতে চায়। এই লক্ষ্যে প্রতিনিয়ত যুদ্ধের পরিবেশ তৈরি করতে থাকে। তার এই অপতৎপরতার বিরুদ্ধে মধ্যপ্রাচ্যের জনগণ দীর্ঘদিন ধরে লড়াই করে আসছে। ফলে মার্কিন সা¤্রাজ্যবাদ সেখান থেকেও পিছু হটতে বাধ্য হয়েছে। নিজ স্বার্থে আবার সেখানে ঘাঁটি করার জন্যে মার্কিন সাম্রাজ্যবাদ ইসরাইলকে সঙ্গী করে মধ্যপ্রাচ্যের দেশে দেশে হস্তক্ষেপ করছে। সেই প্রয়োজনেই ইরানের রেভুল্যশনারি গার্ডের কমান্ডার কাশেম সোলায়মানিসহ সাত জনকে কাপুরুষোচিতভাবে হত্যা করেছে। আমরা মার্কিন যুক্তরাষ্ট্রের এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

বিবৃতিতে তিনি আরও বলেন, “সারা দুনিয়ায় মার্কিন সাম্রাজ্যবাদের বিরুদ্ধে ও নির্যাতিত মানুষের পক্ষে আন্দোলনরত জনতার প্রতি আমরা সংহতি জানাই। একইসাথে মার্কিন সাম্রাজ্যবাদের বিরুদ্ধে সচেতন মহল ও জনতাকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশের বাম-গণতান্ত্রিক শক্তিকে এটার বিরুদ্ধে সংহতি গড়ে তোলার আহ্বান করছি। বাংলাদেশ সরকারের মৌননীতি কোনো-না-কোনো ভাবে মার্কিন সাম্রাজ্যবাদ ও তার দোসরদের পক্ষেই সমর্থন জোগায়। আমরা সরকারের এই মৌননীতিরও নিন্দা জানাচ্ছি।”

RELATED ARTICLES

আরও

Recent Comments