Tuesday, April 16, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদরেলের যাত্রীভাড়া বাড়ানোর চক্রান্ত রুখে দাঁড়ান — বাসদ (মার্কসবাদী)

রেলের যাত্রীভাড়া বাড়ানোর চক্রান্ত রুখে দাঁড়ান — বাসদ (মার্কসবাদী)

SPBM pic copy

রেলের যাত্রীভাড়া বাড়ানোর চক্রান্তের বিরুদ্ধে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে নিউমার্কেট চত্বরে ও চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশনের সামনে ৩১ জানুয়ারি ২০১৬ এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা শাখার সদস্য সচিব অপু দাশগুপ্ত। আরো উপস্থিত ছিলেন কমরেড রফিকুল হাসান, আসমা আক্তার, জান্নাতুল ফেরদৌস পপি।

সমাবেশে বক্তা বলেন, “ জনবহুল, দরিদ্র এই দেশে রেল সত্যিকার এক গণপরিবহন। রেলকে আধুনিকায়ন করা, রেল সেবা উন্নত করা, নতুন রেল লাইন নির্মাণ ও পুরাতন রেল লাইন সংস্কার করা দরকার। অথচ সরকার এই দিকে মনযোগ না দিয়ে লোকসান কমানোর নামে ভাড়া বাড়ানোর চেষ্টা করছে। এর মধ্যেই রেল মন্ত্রী ভাড়া বাড়ানোর প্রস্তাব দিয়েছে, যা সম্পূর্ণ অন্যায় ও অযৌক্তিক।”

বক্তারা আরো বলেন, “ দেশের সিংহভাগ মানুষের আয় এক টাকাও বাড়ে নি। এর মধ্যে বাসাভাড়াসহ জীবনযাত্রার ব্যয় বেড়েছে দফায় দফায়। এই অবস্থায় রেলের ভাড়া বৃদ্ধি জনগণের দুর্ভোগ আরো বাড়াবে। সরকার সড়ক পরিবহন খাতের বড় বড় ব্যবসায়ীর স্বাথে নানা নামে রেলকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। বিশ্বব্যাঙ্ক,আই.এম.এফ, এ.ডি.বি.সহ সাম্রাজ্যবাদীদের রেল ধ্বংসের নীল নকশার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।”

নেতৃবৃন্দ অবিলম্বে রেলের ভাড়া বাড়ানোর চক্রান্ত বন্ধ এবং রেলকে আধুনিকায়ন করে জনগণের গণপরিবহনে রুপান্তর করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

গণসমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।

RELATED ARTICLES

আরও

Recent Comments