Saturday, February 24, 2024
HomeUncategorizedসাভারে ভবন ধসে শ্রমিক মৃত্যুর ঘটনার প্রতিবাদ মিছিলে যুবলীগ সন্ত্রাসীদের হামলায় গাজীপুরে...

সাভারে ভবন ধসে শ্রমিক মৃত্যুর ঘটনার প্রতিবাদ মিছিলে যুবলীগ সন্ত্রাসীদের হামলায় গাজীপুরে বাসদের ৬ নেতাকর্মী আহত । অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার দাবি

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কনভেনশন প্রস্তুতি কমিটির আহ্বায়ক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী ও সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী আজ এক বিবৃতিতে সাভারে গার্মেন্টস শ্রমিক হত্যার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে যুবলীগ সন্ত্রাসীদের হামলায় ৬ বাসদ নেতাকর্মী আহত হওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন। নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবি করেন।

আজ সকালে বাসদ গাজীপুর জেলা শাখার উদ্যোগে গাজীপুর চান্দনা চৌরাস্তয় এক বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়। ওই কর্মসূচিতে যোগ দেয়ার উদ্দেশ্যে কোনাবাড়ী-কাশিমপুর শিল্পাঞ্চল শাখার ১৮/২০ জনের একটি মিছিল জেলা কমিটির সদস্য মশিউর রহমান খোকন ও শ্রমিক ফ্রন্ট নেতা শাহ জালালের নেতৃত্বে গাজীপুর চান্দনা চৌরাস্তর দিকে আসছিল। ভাওয়াল বদরে আলম কলেজ এলাকা পার হওয়ার পর পরই একদল যুবলীগ নামধারী সন্ত্রাসী অতর্কিতে মিছিলটির উপর ঝাঁপিয়ে পড়ে এবং লাঠি, কাঠের চ্যালা প্রভৃতি দিয়ে মিছিলকারীদের বেপরোয়া মারধর করে। হামলায় জেলা কমিটির সদস্য মশিউর রহমান খোকন, শ্রমিক ফ্রন্ট নেতা শাহ জালাল, বাসদ কর্মী আবু সুফিয়ান, ইকবাল হোসেন, অলি আহমেদ এবং রাই বিনোদিনী সহ ৮/৯ জন আহত হন। কমরেড শাহ জালালের অবস্থা গুরম্নতর, তিনি এখনো সংজ্ঞাহীন অবস্থায় স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসাধীন, তার মাথায় ১৪টি সেলাই দিতে হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ নির্মম শ্রমিক-গণহত্যার পুনরাবৃত্তি রোধে দেশের শ্রমিকশ্রেণী, জনসাধারণ, শ্রমিক সংগঠন ও বামপন্থী দলসমূহের প্রতি ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

ধন্যবাদসহ
শুভ্রাংশু চক্রবর্ত্তী
সদস্য, কেন্দ্রীয় কনভেনশন প্রস্তুতি কমিটি

RELATED ARTICLES

আরও

Recent Comments