Monday, April 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদআন্তঃনদী সংযোগ খাল নির্মানের ঘোষণার প্রতিবাদে নীলফামারীতে বিক্ষোভ

আন্তঃনদী সংযোগ খাল নির্মানের ঘোষণার প্রতিবাদে নীলফামারীতে বিক্ষোভ

Nilphamary 020815
ভারত কর্তৃক আন্তঃনদী সংযোগ খাল নির্মান করে ব্রক্ষপুত্রের পানি একতরফা ভাবে প্রত্যাহারের প্রতিবাদে ২ আগষ্ট ২০১৫ বাসদ (মার্কসবাদী) নীলফামারী জেলার উদ্যোগে সকাল সাড়ে ১১ টায় শহীদ মিনারের সামন থেকে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে স্থানীয চৌরঙ্গী মোড়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বাসদ (মার্কসবাদী) নীলফামারী জেলা সংগঠক ও ডিমলা উপজেলা সমন্বয়ক ডা. রবীন্দ্রনাথ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) নীলফামারী জেলা সদস্য কমরেড আব্বাস উদ্দিন, রংপুর জেলা সদস্য আহসানুল আরেফিন তিতু, ডোমার উপজেলা সমন্বয়ক ইয়াসিন আদনান রাজিব, রফিকুল ইসলাম প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ভারত একের পর এক আমাদের নদীর উজানে বাঁধ নির্মাণের মাধ্যমে দেশকে মরুভূমি বানাতে চায়। তার অংশ হিসেবে আন্তঃনদী সংযোগ খাল নির্মান করে ব্রক্ষপুত্রের পানি একতরফা ভাবে প্রত্যাহার করবে। এর আগে পরীক্ষামূলক বাঁধের কথা বলে গোটা বরেন্দ্র অঞ্চলকে মরুভূমি বানিয়েছে। এবার আন্ত:নদী সংযোগের নাম করে আমাদের পানি তাদের মরুঅঞ্চলে নিয়ে যাবে।
বক্তারা আন্তঃনদী সংযেগের নাম করে ব্রক্ষপুত্রের পানি একতরফা ভাবে প্রত্যাহারের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলনে দেশের মানুষকে যুক্ত হওয়ার আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments