Thursday, May 2, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদউন্নয়ন বাজেটের ৪০% কৃষিখাতে বরাদ্দ, ক্ষেতমজুরদের সারাবছর কাজ ও কৃষি ফসলের ন্যায়্য...

উন্নয়ন বাজেটের ৪০% কৃষিখাতে বরাদ্দ, ক্ষেতমজুরদের সারাবছর কাজ ও কৃষি ফসলের ন্যায়্য মূল্য নিশ্চিত করার দাবিতে স্মারকলিপি পেশ

উন্নয়ন বাজেটের ৪০% কৃষিখাতে বরাদ্দ, ক্ষেতমজুরদের সারাবছর কাজ ও কৃষি ফসলের ন্যায়্য মূল্য নিশ্চিত, তিস্তা সেচ প্রকল্পের ক্ষতিগ্রস্ত চাষীদের ক্ষতিপূরণ প্রদানের দাবিতে আজ ২১ এপ্রিল ‘১৪ সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের উদ্যোগে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় জেলা প্রশাসকের মাধ্যমে কৃষিমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

গাইবান্ধায় ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের বিক্ষোভ
গাইবান্ধায় ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের বিক্ষোভ

গাইবান্ধা : উন্নয়ন বাজেটের ৪০% কৃষিখাতে বরাদ্দ দিয়ে ক্ষেতমজুরদের সারাবছর কাজ, আর্মিরেটে রেশন,  বয়স্ক-বিধবা-প্রতিবন্ধীদের মাসিক ৩০০০ টাকা ভাতা প্রদানসহ কৃষিফসলের ন্যায্যমূল নিশ্চিত করার দাবিতে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ২১ এপ্রিল বেলা ১২টার শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং জেলা প্রশাসকের মাধ্যমে কৃষিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাইদ, সদস্য সচিব মনজুর আলম মিঠু, কৃষক ফ্রন্টের সদর উপজেলা সাধারণ সম্পাদক জাহেদুল হক, মাহবুবুর রহমান খোকা, মোজাহেদুল ইসলাম রানু প্রমুখ। বক্তাগণ অবিলম্বে লোডশিডিং বন্ধ করে সেচকাজে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত, সকল ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স ও কমিউনিটি ক্লিনিকগুলোতে এমবিবিএস ডাক্তার ও পর্যাপ্ত ঔষধ সরবরাহের দাবি জানান। নেতৃবৃন্দ হাটে-ঘাটে ইজারাদারী জুলুম-নির্যাতন বন্ধ করে হাট-বাজারের প্রবেশ মুখগুলোতে টোলচার্ট লাগানোর দাবি জানান। সমাবেশ থেকে পর্যাপ্ত টিআর-কাবিখাসহ প্রতিবছর ১২০ দিনের কর্মসৃজন প্রকল্প চালুসহ হাউজি-জুয়া-মাদক এবং যাত্রার নামে অশ্লীলতা বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানান।

জয়পুরহাট : আজ ২১ এপ্রিল বেলা ১২টায় উন্নয়ন বাজেটের ৪০% কৃষিখাতে বরাদ্দ দিয়ে ক্ষেতমজুরদের সারাবছর কাজ-খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা ও কৃষিফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবিতে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট জয়পুরহাট জেলা শাখার পক্ষ থেকে জয়পুরহাট জেলা প্রশাসকের মাধ্যমে কৃষিমন্ত্রী বরাবর স্মারকলিপি করা হয়। এর পূর্বে একটি বিক্ষোভ মিছিল জয়পুরহাট শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংগঠনের জেলা আহবায়ক শাহজামান তালুকদারের সভাপতিত্বে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কনভেশন প্রস্তুতি কমিটি জয়পুরহাট জেলা শাখার সমন্বয়ক কৃষিবিদ ওয়াবাদুল্লাহ মুসা, সিদ্দিকুর রহমান, তাজিউল ইসলাম প্রমুখ।

RELATED ARTICLES

আরও

Recent Comments