Tuesday, April 30, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদছাত্র ইউনিয়নের বিক্ষোভে পুলিশি বর্বরতার নিন্দা

ছাত্র ইউনিয়নের বিক্ষোভে পুলিশি বর্বরতার নিন্দা

228847_192465477484494_7010605_nবর্ষবরণ উৎসবে নারী লাঞ্ছনাকারীদের বিচারের দাবিতে ১০ মে ২০১৫ বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বিক্ষোভে পুলিশের বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী।

সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘বর্ষবরণ উৎসবে নারী লাঞ্ছনার বিচারে পুলিশ প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন চূড়ান্ত ব্যর্থতা এবং দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। ছাত্ররা দুইজন লাঞ্ছনাকারীকে ধরে পুলিশের হাতে তুলে দেয়ার পরও পুলিশ তাদের ছেড়ে দিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করার পরও তারা কোনো উদ্যোগ না নিয়ে সময়ক্ষেপণ করেছে। এই অন্যায়ের প্রতিকার দাবি করে ছাত্ররা আন্দোলন করছে। কিন্তু এখনও পর্যন্ত পুলিশ কোনো অপরাধীকে চিহ্নিত বা গ্রেফতার করতে পারেনি। অপরাধীদের গ্রেফতারে পুলিশ অক্ষম হলেও ছাত্রদের প্রতিবাদ মিছিলে পুলিশ বর্বর কায়দায় হামলা চালিয়েছে। কমপক্ষে ১৫/২০ জন ছাত্র ইউনিয়ন নেতাকর্মীকে আহত করেছে, কয়েকজনকে গ্রেফতার করেছে। এই ঘটনা পুলিশের জনবিরোধী ও দায়িত্বহীন চেহারা আরো নগ্নভাবে উন্মোচিত করেছে।’

বিবৃতিতে কমরেড মুবিনুল হায়দার চৌধুরী অবিলম্বে বর্ষবরণ উৎসবে নারী লাঞ্ছনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচার, দায়িত্বহীন পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তাব্যক্তিদের শাস্তি এবং ছাত্র ইউনিয়নের বিক্ষোভে হামলাকারী পুলিশ কর্মকর্তার শাস্তি দাবি করেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments