Thursday, May 2, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবগুড়ায় শিয়া মসজিদে হামলায় উদ্বেগ প্রকাশ করেছে গণতান্ত্রিক বাম মোর্চা

বগুড়ায় শিয়া মসজিদে হামলায় উদ্বেগ প্রকাশ করেছে গণতান্ত্রিক বাম মোর্চা

downloadগণতান্ত্রিক বাম মোর্চা কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ(মার্কসবাদী) সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ(মাহবুব)-এর ভারপ্রাপ্ত আহ্বায়ক ইয়াসিন মিয়া, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, শ্রমিক কৃষক সমাজবাদী দলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান এক যুক্ত বিবৃতিতে বগুড়ায় শিয়া মসজিদে নামাজ চলাকালে উগ্র মৌলবাদী ঘাতকরা গুলি করে একজনকে হত্যা ও দুজনকে গুরুতর আহত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ ব্যক্ত করেছেন। ইতিপূর্বে একই কায়দায় ঢাকার হোসেনী দালানে সমবেত শিয়া সম্প্রদায়ের ওপর বোমা হামলা চালিয়ে ২ জনকে হত্যা করা হয়েছে, খ্রীস্টান ধর্মযাজকদের প্রাণনাশের চেষ্টা ও হুমকি দেয়া হয়েছে, মুক্তমনা বিজ্ঞানলেখক-ব্লগার-প্রকাশকদের খুন ও হত্যাপ্রচেষ্টা হয়েছে, গুপ্ত হামলায় বিদেশী নাগরিকরা নিহত হয়েছেন, এমনকি পুলিশ হত্যা ঘটেছে।

নেতৃবৃন্দ বলেন, চোরাগোপ্তা হামলা চালিয়ে মানুষ হত্যাকারী এ ঘৃণ্য অপশক্তি দমনে সরকার পূর্বাপর ব্যর্থতার পরিচয় দিয়েছে। মহাজোট সরকারের ফ্যাসিবাদী শাসনে জনগণের অধিকার চর্চার পথ রুদ্ধ হওয়ার কারণেই জাতীয় ও আন্তর্জাতিক শক্তির আশ্রয়-প্রশ্রয়ে দেশে জঙ্গীবাদী শক্তির তৎপরতা বৃদ্ধি পাচ্ছে। ফলে দেশের বর্তমান নৈরাজ্যিক ও  শ্বাসরুদ্ধকর পরিস্থিতির দায়-দায়িত্ব মহাজোট সরকারকেই নিতে হবে। দেশের সকল বাম, প্রগতিশীল ও গণতান্ত্রিক শক্তি ও শুভবুদ্ধিসম্পন্ন মানুষকে ঐক্যবদ্ধভাবে এ অপশক্তিকে রুখে দাঁড়াতে হবে।

যুদ্ধাপরাধীদের ফাঁসি প্রসঙ্গে পাকিস্তান সরকারের বক্তব্যে নিন্দা ও ক্ষোভ

গণতান্ত্রিক বাম মোর্চা নেতৃবৃন্দ  ’৭১ এ মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত আলী আহসান মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় কার্যকর হওয়ার প্রেক্ষিতে পাকিস্তান সরকার যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে তা বাংলাদেশের অভ্যন্তরীণ ক্ষেত্রে হস্তক্ষেপের সামিল বলে অভিমত ব্যক্ত করেছেন। নেতৃবৃন্দ পাকিস্তান সরকারের এ ধরণের হস্তক্ষেপের তীব্র নিন্দা জানিয়েছেন।

স্বৈরাচারবিরোধী আন্দোলনের শহীদ ডা. মিলনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন

গণতান্ত্রিক বাম মোর্চার পক্ষ থেকে আজ সকাল ৮টায় স্বৈরাচারী এরশাদবিরোধী আন্দোলনের শহীদ ডা. মিলনের সমাধিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়েছে। নেতৃবৃন্দের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক আবদুস সাত্তার, সাইফুল হক, জোনায়েদ সাকী, ফখরুদ্দিন কবির আতিক, শহীদুল ইসলাম সবুজ, বহ্নিশিখা জামালী প্রমুখ।

RELATED ARTICLES

আরও

Recent Comments