Monday, April 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদব্লগার বাবু হত্যার বিচার দাবি

ব্লগার বাবু হত্যার বিচার দাবি

oie_8223915cPQmhumqবাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-এর সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী ৩১ মার্চ সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে প্রকাশ্য দিবালোকে ব্লগার ওয়াশিকুর রহমান বাবুকে নৃশংসভাবে হত্যার ঘটনায় তীব্র ক্ষোভ জানিয়েছেন এবং হত্যাকারী ও মদতদানকারীদের বিচার দাবি করেছেন।
বিবৃতিতে তিনি বলেন, “প্রকাশ্য দিবালোকে আবারো একটি হত্যাকান্ড সংঘটিত হলো। এই ঘটনা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে – দেশে একদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নিরাপত্তাহীনতা চরম আকার ধারণ করেছে, অন্যদিকে অসহিষ্ণুতা ও ধর্মান্ধতা বিস্তার লাভ করছে। হত্যাকান্ডের শিকার যুবকটি তার ব্যক্তিগত ব্লগে যা-ই লিখে থাকুন না কেন, তার জন্য তাকে হত্যা করা মধ্যযুগীয় বর্বরতার কথা স্মরণ করিয়ে দেয়। কারো কাছে তার বক্তব্য আপত্তিকর মনে হয়ে থাকলে যে কেউ লেখনীর মাধ্যমে তার প্রতিবাদ জানাতে পারেন, আইনগত পদক্ষেপও হয়তো নিতে পারেন, কিন্তু তাকে শারীরিকভাবে নিশ্চিহ্ন করে দেয়া কাপুরুষোচিত সন্ত্রাসী কর্মকান্ড ছাড়া আর কিছু নয়। ধর্মের নামে নরহত্যাকারী খুনীদের বিচার না হলে দেশে মত প্রকাশের অধিকার, চিন্তার স্বাধীনতা বিপন্ন হবে।”
কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আরো বলেন, “এর আগেও হুমায়ুন আজাদ, ব্লগার রাজীব এবং অভিজিৎ রায় একই কারণে মৌলবাদী শক্তির হাতে খুন হয়েছেন কিংবা হত্যার উদ্দেশ্যে আক্রমণের শিকার হয়েছেন। দেশের সরকার এর বিরুদ্ধে কার্যকর কোন ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। এমনকি ক্ষমতার স্বার্থকেন্দ্রিক রাজনীতির সুবিধা আদায়ের লক্ষ্যে ধর্মান্ধ মৌলবাদী শক্তিসমূহকে প্রশ্রয় দিয়েছে। ফলে ধর্মান্ধ শক্তির ঔদ্ধত্য সকল সীমা অতিক্রম করেছে। আমরা এ জাতীয় সকল হত্যাকান্ডের জন্য দায়ীদের খুঁজে বের করে যথাযথ বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সরকারের কাছে দাবি করছি।
আমরা সমস্ত প্রগতিশীল-গণতন্ত্রমনা জনগণের প্রতি সামাজিক-সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলে এই মধ্যযুগীয় শক্তি ও চিন্তাকে পরাভূত করতে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।”
RELATED ARTICLES

আরও

Recent Comments