Wednesday, May 1, 2024
Homeছাত্র ফ্রন্টঅধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী’র হত্যাকান্ডে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ

অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী’র হত্যাকান্ডে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ

48556সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি নাঈমা খালেদ মনিকা এবং সাধারণ সম্পাদক স্নেহাদ্রি চক্রবর্ত্তী রিন্টু এক যুক্ত বিবৃতিতে আজ ২৩ এপ্রিল আনুমানিক সকাল ৮টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী’র হত্যাকান্ডে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

যুক্ত বিবৃতিতে তাঁরা বলেন, “দেশে একের পর এক পরিকল্পিত হত্যাকান্ড চলছে। গত বছর অভিজিৎ রায়, ফয়সাল আরেফিন দীপনসহ পাঁচজন লেখক-ব্লগারকে খুন করা হয়েছে। কয়েকদিন আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজিমুদ্দিন সামাদকে হত্যা করা হয়েছে। একই কায়দায় খুন হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের অধ্যাপক শফিউল আলম লিলন। দেশের সকল প্রগতিশীল-মুক্তচিন্তার মানুষের জন্য এ এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি। কিন্তু প্রত্যেকটি হত্যাকান্ড র পরেই আমরা পুলিশ বাহিনী, গোয়েন্দা সংস্থা, সরকারের মুখ থেকে শুনতে পাই ‘অমুক করেছে, তমুক করেছে’, ‘অবিলম্বে খুঁজে বের করা হবে’ — এ জাতীয় কথাবার্তা। স্পষ্টতই প্রশ্ন উঠে ১৫-১৬টি গোয়েন্দাবাহিনী, পুলিশ-সামরিক বাহিনীর তাহলে কাজ কী? অপরাধীরা একের পর হত্যাকা- ঘটাচ্ছে কিন্তু তাদেরকে কোনো শাস্তির আওতায় আনা হচ্ছে না। এই বিচারহীনতার সংস্কৃতিই একের পর হত্যাকান্ডের প্রেক্ষাপট তৈরি করছে।”

তাঁরা আরও বলেন, “এরকম সংকটময় পরিস্থিতিতে, যখন সত্য যুক্তি-ন্যায়বোধ ভুলুণ্ঠিত, তখন দেশের সকল শিক্ষিত-সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে। অন্ধকার যখন আজ গোটা জনপথকে গ্রাস করছে তখন নিশ্চুপ থাকার কোনো অবকাশ নেই। ধার্মিক মানুষদেরও এই চরম অধার্মিকতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমরা এই আহ্বান দেশের সকল ছাত্র-জনতার কাছে রাখছি।”

নেতৃবৃন্দ অবিলম্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর খুনিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments