Thursday, May 2, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদরেডিমেড দর্জি শ্রমিকদের মজুরির হার বৃদ্ধি নিয়ে সময়ক্ষেপনের প্রতিবাদে বিক্ষোভ

রেডিমেড দর্জি শ্রমিকদের মজুরির হার বৃদ্ধি নিয়ে সময়ক্ষেপনের প্রতিবাদে বিক্ষোভ

2 (2)
বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন, ঢাকা নগর শাখার উদ্যোগে ৪ মে বিকাল ৩টা  রেডিমেড দর্জি শ্রমিকদের মজুরির হার বৃদ্ধি নিয়ে সময়ক্ষেপনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি বাহাদুর শাহ পার্ক থেকে শুরু হয়ে সদরঘাট – কোতয়ালী থানা- পাটুয়াটুলী হয়ে পুনরায় ইষ্ট বেঙ্গল সুপার মার্কেটের সামনে এসে শেষ হয় এবং সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিকনেতা কমরেড ফখরুদ্দিন কবির আতিক, দর্জি শ্রমিক নেতা ইদ্রিস আলী, আরিফ হোসেন, আবির মাহমুদ, ইউনুস মিয়া প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গত ৬ মার্চ আমরা সদরঘাট এলাকায় মিছিল-সমাবেশ করে লেডিস মার্কেট দোকান মালিক সমিতি বরাবর স্মারকলিপি পেশ করেছিলাম। সভাপতি সাহেব মজুরি হার বৃদ্ধির বিষয়ে মার্কেটস্থ রেডিমেড পোশাক কারখানার মালিক ও ব্যবসায়ীদের সাথে আলোচনা করবেন বলে জানিয়ে ছিলেন এবং আলোচনার জন্য শ্রমিক প্রতিনিধিদের নাম জমা দিতে বলেন। সে অনুসারে নাম জমা দেয়া হয় এবং প্রতিনিধিরা বেশ কয়েকবার সমিতি অফিসে গিয়ে আলোচনা ও খোঁজ-খবর করেন। আমাদের সংগঠনের পক্ষ থেকে গত ২১ মার্চ পুনরায় চিঠি দিয়ে শ্রমিকদের দাবির বিষয়ে উদ্যোগ নেয়ার আহ্বান জানানো হয়েছে। সভাপতি সাহেব ইতিমধ্যে মালিকদের সাথে আলোচনা করেছেন বলে আমাদের জানিয়েছেন। কিন্তু দুই মাস অতিবাহিত হলেও মজুরি বৃদ্ধি হয়নি।

বক্তারা আরো বলেন, এই ভাবে মজুরি বৃদ্ধি নিয়ে কালক্ষেপন করলে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন শ্রমিকদের সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments