Tuesday, April 30, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদসভা -সমাবেশের উপর নিষেধাজ্ঞার প্রতিবাদে সিলেটে মিছিল-সমাবেশ অনুষ্ঠিত

সভা -সমাবেশের উপর নিষেধাজ্ঞার প্রতিবাদে সিলেটে মিছিল-সমাবেশ অনুষ্ঠিত

michil
সারা দেশে সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা ও দমন পীড়ন বন্ধ এবং নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ ও জনগণের গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে প্রতিবাদে ৯ জানুয়ারি, শুক্রবার বিকাল ৪টায় বাসদ (মার্কসবাদী), সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাজা ম্যানশনস্থ দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে সমাবেশে মিলিত হয়। বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখার সদস্য এডভোকেট হুমায়ূন রশীদ সোয়েবের সভাপতিত্বে এবং সুশান্ত সিন্হা সুমনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ এবং শাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক অপু দাস প্রমুখ। 

সমাবেশে বক্তারা সিলেট মহানগরসহ সারা দেশে অনির্দিষ্টকালের জন্য সভা-সমাবেশ নিষিদ্ধের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেন, জনগণের গণতান্ত্রিক অধিকারের উপর হস্তক্ষেপের এই ঘোষণা সরকারের চরম স্বৈরতান্ত্রিক চরিত্রকে যেমন উন্মোচিত করেছে, তেমনি তা সংবিধান স্বীকৃত জনগণের মৌলিক গণতান্ত্রিক অধিকারের পরিপন্থী। নেতৃবৃন্দ বলেন, রাজনৈতিক বিরোধীদের রাজনৈতিক ভাবে মোকাবেলা না করে রাষ্ট্রীয় শক্তিকে ব্যবহার করে সরকার জুলুম-নিপীড়নের যে পথ বেছে নিয়েছে তা সংঘাত সংঘর্ষের পথই কেবল প্রশস্ত করছে । রাষ্ট্রীয় বাহিনীর উত্তরোত্তর পেশী শক্তি ব্যবহার করে রাজপথ দখলে রাখার ঘোষণা সরকারের নগ্ন ফ্যাসিবাদী চেহারাকেই তুলে ধরছে।

সমাবেশে নেতৃবৃন্দ অনতিবিলম্বে এসএমপির নামে জারি করা সিলেট মহানগরে সভা-সমাবেশ নিষিদ্ধের ঘোষণা অবিলম্বে প্রত্যাহার করার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments