Thursday, May 2, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদ২৫ এপ্রিল সারাদেশে অর্ধদিবস হরতাল সফল করুন — গণতান্ত্রিক বাম মোর্চা

২৫ এপ্রিল সারাদেশে অর্ধদিবস হরতাল সফল করুন — গণতান্ত্রিক বাম মোর্চা

তনুসহ নারী ও শিশু হত্যা-নির্যাতনের প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য আহূত হরতালের সমর্থনে বাম মোর্চার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

13064471_1060407660672916_7601069181197605982_o

গণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় পরিচালনা পরিষদের আয়োজনে ২১ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার বিকেল ৫ টায় জাতীয় জাদুঘরের সামনে  এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ‘তনুসহ নারী ও শিশু হত্যা-নির্যাতনের প্রতিবাদে’ প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য আহূত ২৫ এপ্রিল ২০১৬ এর সমর্থনে গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সমাবেশ বক্তব্য রাখেন গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ও ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক আবদুস সাত্তার, পরিচালনা পর্ষদের সদস্য বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নেতা মানস নন্দী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের অন্যতম কেন্দ্রীয় নেতা ফিরোজ আহমেদ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম সবুজ, বাসদ (মাহবুব)’র শ্যামল কান্তি দে, সমাজতান্ত্রিক আন্দোলনের হামিদুল হক প্রমুখ নেতৃবৃন্দ।

বক্তাগণ বলেন, গণতান্ত্রিক বাম মোর্চা নারীর নীপিড়ন প্রতিরোধে সকল ধরনের রাজনৈতিক আন্দোলনে সমর্থন দেয়। ২৫ এপ্রিলের হরতালেও বামমোর্চা তার সক্রিয় সমর্থন জারি রাখবে। বক্তাগণ বলেন, সরকার খুনি-ধর্ষকদের প্রশয়দানকারীরুপে প্রতিষ্ঠিত হয়েছে এবং ক্ষমতায় এদের মাধ্যমেই টিকে থাকতে চাচ্ছে। বক্তাগণ আরো বলেন, সাংবাদিক সাগর-রুনি, নারায়ণগঞ্জের সেভেন মার্ডার থেকে শুরু করে তনুর ধর্ষণ-হত্যা আজ সে স্বাক্ষ্যই বহন করে। কেননা কোন হত্যারই বিচার হয়নি। ফলে এ রাষ্ট্রের বিচারহীনতা জনগণের মানবাধিকার থেকে সাংবিধানিক অধিকার সকল অধিকারই হরণ করছে। বক্তাগণ বলেন, এ দুঃশাষণকে বন্ধ করে দিতে পারে কেবল জনগণের সকল স্তরের আন্দোলন। বক্তাগণ বলেন, ছাত্রসমাজসহ সর্বস্তরের মানুষ ২৫ তারিখের এই হরতালকে সফল করবে। এবং সরকার এই হত্যার বিচার না করলে ধর্ষণ-হত্যা-দুঃশাষণবিরোধী আরো জোরদার আন্দোলনই গড়ে উঠবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments