Friday, April 26, 2024
Homeছাত্র ফ্রন্টগাইবান্ধা সরকারি কলেজে ছাত্র সম্মেলন ও নবীন বরণ

গাইবান্ধা সরকারি কলেজে ছাত্র সম্মেলন ও নবীন বরণ

02 copy

ছাত্র সমাজের অগ্রবর্তী চিন্তার পথিকৃৎ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ১৩তম সম্মেলন ও নবীন বরণ ১৩ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার সকালে গাইবান্ধা সরকারি কলেজে অনুষ্ঠিত হয়। কলেজ শাখার সভাপতি পরমানন্দ দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহবুব আলম মিলনের সঞ্চালনায় সম্মেলন ও নবীব বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ছাত্রনেতা সত্যজিৎ বিশ্বাস, জেলা শাখার সভাপতি শামীম আরা মিনা, সদস্য জুয়েল এবং নবীন শিক্ষার্থী অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র আবু সায়েম শান্ত প্রমুখ।

বক্তারা ছাত্র আন্দোলনের বুর্জোয়া জাতীয়তাবাদী ধারা, পেটি বুর্জোয়া বিপ্লব বাদী ধারা এবং ধর্মীয় মৌলবাদী ধারার বিপরীতে মানবমুক্তির মহান আদর্শ মার্কসবাদ-লেনিনবাদ ও শিবদাস ঘোষের চিন্তা ধারার ভিত্তিতে সমাজতান্ত্রিক বিপ্লবের লক্ষ্যভিমুখী বিপ্লবী ছাত্র আন্দোলন গড়ে তোলার আহবান ব্যক্ত করেন এবং গাইবান্ধা সরকারি কলেজের স্বতন্ত্র পরীক্ষার হল, পর্যাপ্ত সংখ্যক ক্লাশ রুম নির্মাণ ও শিক্ষক নিয়োগ, লাইব্রেরী সেমিনারে নতুন সংস্করণের বই, ডিগ্রী পাশ শিক্ষার্থীদের জন্য প্রভিয়েজ কোর্স, একাদশ, দ্বাদশ, ডিগ্রীর শ্রেণী কক্ষে সাউন্ড সার্ভিস, ছাত্র সংসদ নির্বাচনের দাবিসহ আবাসন সংকট নিরসনে পর্যাপ্ত হল হোষ্টেল নির্মাণের দাবি জানান। আলোচনা শেষে নবনির্বাচিত কমিটিকে পরিচয় করিয়ে দেয়া হয়। এতে মাহবুব আলম মিলনকে সভাপতি এবং জুয়েল মিয়াকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়।

সুন্দরবনের পক্ষে বিপক্ষে প্রতিকী গণভোটের রায় প্রকাশ

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার আয়োজনে ‘সুন্দরবন না রামপাল’ প্রতিকী গণভোটের গণরায় সরকারি কলেজের নবীন বরণ ও সম্মেলনে প্রকাশ করা হয়। গণরায় প্রকাশ করেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির জেলা সদস্য সচিব কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন। এতে সুন্দরবনের পক্ষে ভোট পড়ে ৯৩.৫৩ ভাগ ও রামপালের পক্ষে ৬.১৭ ভাগ এবং বাতিল ভোট ০.৩৮ ভাগ। গণভোটের গণরায় হলো- সুন্দরবন বিধ্বংসী রামপাল চুক্তি বাতিল কর।

শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments