Saturday, April 27, 2024
Homeছাত্র ফ্রন্টসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা শাখার ৮ম কাউন্সিলের কমিটি পরিচিতি সভা অনুষ্ঠিত

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা শাখার ৮ম কাউন্সিলের কমিটি পরিচিতি সভা অনুষ্ঠিত

PicsArt_03-02-01.09.17

শিক্ষার সর্বস্তরে ব্যয় বৃদ্ধি ও দূনীতি রুখে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা শাখার ৮ম কাউন্সিলের কমিটি পরিচিতি সভা অনূষ্ঠিত হয়েছে। ২ মার্চ ২০১৭ রংপুর নিউক্রস রোডস্থ সুমি কমিউনিটি সেন্টারে নতুন কমিটির এই পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

এর আগে বেলা ১২ টায় রংপুর প্রেসক্লাব চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা শাখার সভাপতি আহসানুল আরেফিন তিতু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন,বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)’র রংপুর জেলা শাখার সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ছাত্রনেতা নাঈমা খালেদ মনিকা প্রমূখ। সভা পরিচালনা করেন সংগঠনের জেলা সাধারন সম্পাদক রোকনুজ্জামান রোকন।

কমরেড আনোয়ার হোসেন বাবলু বলেন, আজকে শিক্ষা-সংস্কৃতির উপর যে সর্বগ্রাসী আক্রমন নেমে এসেছে সমাজ প্রগতির সংগ্রামের ইতিহাস ও বড় মানুষদের চরিত্র ধারন করে ঐতিহাসিকভাবেই ছাত্র সমাজকে এর বিরুদ্ধে দাঁড়াতে হবে।

কেন্দ্রীয় সভাপতি নাঈমা খালেদ মনিকা বলেন, একদিকে বেসরকারীকরন বাণিজ্যিকীকরণের মাধ্যমে শিক্ষাকে সাধারণ শিক্ষার্থীদের নাগালের বাইরে নিয়ে যাওয়া হচ্ছে। অন্যদিকে পাঠ্যপুস্তকে পরিকল্পিতভাবে শিক্ষার মর্মবস্তু ধ্বংস করার আয়োজন করছে। হিন্দুত্ববাদী-নাস্তিক্যবাদীতার কথা বলে মৌলবাদীদের তুষ্ট করার জন্য শরৎ-রবীন্দ্রনাথসহ বাংলা সাহিত্যের দিকপালদের লেখা বাতিল করেছে বর্তমান স্বঘোষিত মুক্তিযুদ্ধের চেতনাধারী সরকার। সমাজের সর্বস্তরের শিক্ষার্থী,শিক্ষক- অভিভাবক মিলে এই সর্বনাশা ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সর্বজনীন বিজ্ঞানভিত্তিক সেক্যুলার একই ধারার শিক্ষার দাবিতে সকল প্রগতিশীল মানুষকে রাজপথে নেমে আসতে হবে।

সভাশেষে রোকনুজ্জামান রোকনকে সভাপতি, হোজায়ফা সাকওয়ান জেলিডকে সহ-সভাপতি, আবু রায়হান বকসিকে সাধারণ সম্পাদক ও মনোয়ার হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে গঠিত ১১ সদস্য বিশিষ্ট কমিটি পরিচয় করিয়ে দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ছাত্রনেতা নাঈমা খালেদ মনিকা।

PicsArt_03-02-02.27.35

RELATED ARTICLES

আরও

Recent Comments