Thursday, April 25, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদজলাবদ্ধ ভবদহ এলাকায় পুলিশের নির্বিচার লাঠিচার্জে তীব্র নিন্দা প্রকাশ, দোষীদের বিচার দাবি

জলাবদ্ধ ভবদহ এলাকায় পুলিশের নির্বিচার লাঠিচার্জে তীব্র নিন্দা প্রকাশ, দোষীদের বিচার দাবি

photo-1475655264
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী এক বিবৃতিতে জলাবদ্ধ ভবদহ এলাকায় পানি সরানোর আন্দোলনে পুলিশের নির্বিচার লাঠিচার্জে তীব্র নিন্দা প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে তিনি বলেন, ‘যশোরের অভয়নগর, মনিরামপুর ও কেশবপুর উপজেলা এবং খুলনার ডুমুরিয়া ও ফুলতলা উপজেলার একটি বড় অংশ নিয়ে ভবদহ অঞ্চল। এই অঞ্চলের দীর্ঘদিনের সমস্যা জলবদ্ধতা। বর্তমানে এই সমস্যা তীব্র রূপ নিয়েছে। গত দুই মাস ধরে এ অঞ্চলের বেশিরভাগ মানুষের বাড়িঘরে পানি জমে আছে। কিন্তু সরকার পানি নিষ্কাশনের স্বাভাবিক প্রক্রিয়া রুদ্ধ করে জলবদ্ধতা দূর করার কথা বলছে। এর নামে তারা কোটি কোটি টাকা লোপাটও করছে।
এ অবস্থায় ভবদহ অঞ্চল থেকে জরুরি ভিত্তিতে পানি নিষ্কাশন, অবিলম্বে বিল কপালিয়ায় জোয়ারধার চালু, আমডাঙ্গা খাল প্রশস্তকরণ ও সংস্কার, ভবদহ এলাকার মানুষের খাদ্য নিরাপত্তা, পুনর্বাসন নিশ্চিতকরণসহ ৬ দফা দাবিতে হাজার হাজার নারী-পুরুষ যখন গতকাল একত্রিত হয়ে নওয়াপাড়ায় অবস্থান করে তখন পুলিশ তাদের উপর বেধড়ক লাঠিচার্জ করে। এতে রক্তাক্ত হয়েছেন প্রায় ৫০ জন নারী-পুরুষ। হামলায় আহত হয়েছেন এই আন্দোলনের নেতা ইকবাল করিম জাহিদ, রণজিৎ বাওয়ালী, কিশোর কুমার প্রমুখ।

আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই। একইসাথে ভবদহ অঞ্চলের জল নিষ্কাশনের দ্রুত উদ্যোগ গ্রহণের দাবি জানাই এবং হামলায় আহত সকলের সূচিকিৎসা ও ক্ষতিপূরণ দাবি করি। পাশাপাশি হামলায় দায়ী পুলিশ সদস্যদের ব্যাপারে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানাই।’

RELATED ARTICLES

আরও

Recent Comments