Thursday, March 28, 2024
Homeফিচারবন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ান — সহযোগিতার হাত বাড়ান

বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ান — সহযোগিতার হাত বাড়ান

DSC0146
দেশের বিস্তীর্ণ এলাকা বন্যাকবলিত। ২৪ জেলার প্রায় ২০ লাখেরও বেশি মানুষ পানিবন্দী। গত ক’দিনে মারা গেছে ২০ জন। মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। মানুষের ঘরবাড়ি ভেসে গেছে, তলিয়ে গেছে লাখ লাখ হেক্টর জমির ফসল। গত বৈশাখে ডুবেছে বোরো, এখন আমন-আঊশ। গবাদিপশু ও মাছ ভেসে গেছে। মানুষের খাবার নেই, কাজ নেই। হাতে টাকা নেই। মাথা গোঁজার ঠাঁই নেই। খাবার ও বিশুদ্ধ পানির তীব্র সংকট। দেখা দিয়েছে নানা রোগের প্রাদুর্ভাব। ছেলেমেয়েদের শিক্ষাজীবন বিপন্ন। বিশেষজ্ঞদের আশঙ্কা, পানি আরও বাড়বে। স্মরণকালের মধ্যে সবচেয়ে বড় বন্যার আশঙ্কা করছেন তাঁরা। এ সংকটজনক পরিস্থিতিতে, দুর্গত মানুষকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া এবং ত্রাণ সহায়তা দেয়ার ক্ষেত্রে সরকারি উদ্যোগ খুবই সীমিত।

বন্যার্ত মানুষদের জন্য পর্যাপ্ত আশ্রয়কেন্দ্র খোলা ও ত্রাণ-সহায়তা প্রদান এবং জরুরি পুনর্বাসন-কর্মসূচি গ্রহণের জন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। একইসাথে, দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি। ইতোমধ্যে বিভিন্ন জেলায় আমাদের দলের উদ্যোগে ত্রাণ সংগ্রহ ও বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। কিন্তু প্রয়োজনের তুলনায় তা যথেষ্ট নয়। সর্বস্তরের মানুষের সহযোগিতা ছাড়া এ পরিস্থিতি মোকাবেলা করা অসম্ভব।

ইতোপূর্বে হাওর এলাকায় বন্যা এবং পার্বত্য এলাকায় পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্তদের জন্য সংগৃহীত ত্রাণসামগ্রী আমরা দুর্গত এলাকায় পৌঁছে দিয়েছি। এবারও দলের নেতা-কর্মীরা আপনাদের দেয়া সহযোগিতা বন্যাদুর্গত এলাকার অসহায় মানুষের কাছে পৌঁছে দেবেন।

সবার প্রতি আমাদের উদাত্ত আহ্বান— দুর্গত মানুষের পাশে দাঁড়ান, সামর্থ্য অনুযায়ী সহযোগিতার হাত বাড়ান।

নিম্নোক্ত নম্বরে আপনার সহযোগিতা পাঠাতে পারবেন-
বিকাশ নম্বর: ০১৭১৬-৯৬০১৯৮, রকেট নম্বর: ০১৭১৬-৯৬০১৯৮০
সঞ্চয়ী হিসাব নং- ৩৪০১৯৪১৯, জনতা ব্যাংক লিমিটেড, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্পোরেট শাখা

20883779_847875602044254_655922831_o

RELATED ARTICLES

আরও

Recent Comments