Tuesday, April 16, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপ্রেস রিলিজঅযৌক্তিক চুক্তি প্রত্যাখ্যান করে আন্দোলন চালু রাখার আহ্বান

অযৌক্তিক চুক্তি প্রত্যাখ্যান করে আন্দোলন চালু রাখার আহ্বান

আজ ২০ আগস্ট ২০২২ বিকাল ৪টায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে চা শ্রমিকদের দৈনিক মজুরি বৃদ্ধিসহ নানা দাবিতে চলমান আন্দোলনে সমর্থন জানিয়ে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি জহিরুল ইসলাম। কেন্দ্রীয় অর্থ সম্পাদক রাজু আহমেদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি মানস নন্দী, দপ্তর সম্পাদক ভজন বিশ্বাস, শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের সমন্বয়ক ও বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এএএম ফয়েজ হোসেন, বাংলাদেশ গার্মেন্টস টেক্সটাইলস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, গণতান্ত্রিক শ্রমিক ফেডারেশনের নেতা তৈমুর খান অপু, জাতীয় শ্রমিক ফেডারেশনের নেতা বিধান দাস, গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলনের সভাপতি শবনম হাফিজ প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, “চা শ্রমিকদের দৈনিক যে ১২০ টাকা মজুরি দেওয়া হয়, তা দুমূর্ল্যের বাজারে খুবই অপ্রতুল। মানুষ হিসেবে বেঁচে থাকার জন্য ন্যূনতম যতটুকু খাবার, পোষাকসহ শিক্ষা, চিকিৎসা ও অন্যান্য প্রয়োজন মেটাতে হয়, তাতে এই মজুরি দিয়ে কিছুতেই চলা সম্ভব না। চা শ্রমিকরা ৩০০ টাকা দৈনিক মজুরির দাবিতে যে আন্দোলন চালিয়ে আসছে, তার প্রতি পূর্ণ সমর্থন জ্ঞাপন করছি।”
সভাপতির বক্তব্যে জহিরুল ইসলাম বলেন, “শ্রমিকদের সাথে প্রতারণা করে তাৎক্ষণিকভাবে চা শ্রমিক ইউনিয়ন মালিক ও প্রশাসনের সাথে দৈনিক মজুরি ১৪৫ টাকার পক্ষে যে চুক্তি করেছে, আমরা তা প্রত্যাখ্যান করছি। এটা শ্রমিকদের স্বার্থবিরোধী। আমরা চা শ্রমিকদেরকে এই চুক্তি প্রত্যাখ্যান করে দৈনিক মজুরি ৩০০ টাকার পক্ষে তাদের ন্যায্য আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি।”
সবশেষে নেতৃবৃন্দ চা শ্রমিকদের এই আন্দোলনে সকল শ্রমিক সংগঠন ও সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান। সমাবেশ শেষে একটি সংক্ষিপ্ত মিছিলের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত হয়।
RELATED ARTICLES

আরও

Recent Comments