Friday, July 19, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদকমরেড মুবিনুল হায়দার চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন

কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন

আজ বাসদ (মার্কসবাদী)‘র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, এদেশের অনন্যসাধারণ কমিউনিস্ট বিপ্লবী কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকী। গত বছর এই দিনে ৮৭ বছর বয়সে হাসপাতালে রাত সাড়ে ১০টায় তিনি প্রয়াত হন।

 

তাঁর সংগ্রামী জীবনের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য আজ দেশের বিভিন্ন প্রান্তে নেতাকর্মীবৃন্দ ও শুভানুধ্যায়ীরা তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন।

দলের কেন্দ্রীয় অফিসে কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক মাসুদ রানার নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কমরেড মুবিনুল হায়দারের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের নেতৃবৃন্দ পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে নেতৃবৃন্দ কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর জীবনসংগ্রাম নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন ও তাঁর শিক্ষাকে পাথেয় করে বাংলাদেশের মাটিতে সর্বহারাশ্রেণির দল গড়ে তোলার লক্ষ্যে চলমান সংগ্রাম বেগবান করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকীতে দলের কেন্দ্রীয় উদ্যোগে আগামী ১৫ জুলাই ২০২২ তারিখে বিএমএ (বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন) মিলনায়তনে বিকাল ৩টায় স্মরণসভার আয়োজন করা হয়েছে।

 

 

স্মরণসভায় আলোচক হিসাবে উপস্থিত থাকবেন:

কমরেড প্রভাস ঘোষ

সাধারণ সম্পাদক,

সোশ্যালিস্ট ইউনিটি সেন্টার অব ইন্ডিয়া (কমিউনিস্ট), কেন্দ্রীয় কমিটি।

 

সিরাজুল ইসলাম চৌধুরী

ইমেরিটাস অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয়।

 

আনু মুহাম্মদ

অধ্যাপক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

 

অধ্যাপক আদুস সাত্তার

সমন্বয়ক, বাম গণতান্ত্রিক জোট ও

সাধারণ সম্পাদক, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ।

 

এবং দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

 

সভাপতিত্ব করবেন বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক কমরেড মাসুদ রানা।

 

উক্ত স্মরণসভায় দেশের বাম প্রগতিশীল, শ্রমিক-মেহনতি, মুক্তিকামী মানুষদের অংশগ্রহণের জন্য নেতৃবৃন্দ উদাত্ত আহ্বান জানিয়েছেন।

 

 

RELATED ARTICLES

আরও

Recent Comments