Friday, July 19, 2024
Homeছাত্র ফ্রন্টকারমাইকেলে নারী নির্যাতন বিরোধী ছাত্র সমাবেশ-মিছিল অনুষ্ঠিত

কারমাইকেলে নারী নির্যাতন বিরোধী ছাত্র সমাবেশ-মিছিল অনুষ্ঠিত

SAM_0476 copy
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার উদ্যোগে ১৪ জুন ২০১৫ নারী নির্যাতন বিরোধী মিছিল- ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় অন্নদামোহন হলে অনুষ্ঠিত আলোচনা সভায় কলেজ শাখার সভাপতি আবু রায়হান বকসির সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কল্যাণ দত্ত, জেলা শাখার সভাপতি আহসানুল আরেফিন তিতু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, কলেজ শাখার সাধারণ সম্পাদক হোজায়ফা সাকওয়ান জেলিড।

বক্তারা বলেন, দেশে যত আলোচিত নারী নিগ্রহের ঘটনা ঘটছে, তার বিচার তো হয়নি উল্টো সরকার বা পুলিশ প্রশাসনের ভূমিকা নারী নির্যাতনকারীদের উৎসাহিত করছে। বিচারহীনতার সংস্কৃতি তার প্রমান। আজ দেশে তিন বছরের শিশু কণ্যা থেকে ৬০ বছরের বৃদ্ধা নারী কেউই নিগ্রহ ও ধর্ষণের হাত থেকে রেহাই পাচ্ছে না।

বক্তারা আরো বলেন, নারীরা পুরুষের অধঃস্তন এই বোধ পারিবারিক-সামাজিক-সাংস্কৃতিক সকল ক্ষেত্রে কাজ করে। পরিবারও নারীকে সমান মর্যাদা দেয় না। তাই পরিবারে নারীরা নানাভাবে শরীরিক-মানসিক নির্যাতনের শিকার হয়। নারীর প্রতি সাম্যের দৃষ্টিভঙ্গি আসেনি যদিও স্লোগানের অর্থে উচ্চারিত হয়। ফলে সমাজের দুর্বল অংশ হিবেবে নারীরা সবসময়ই এই শোষণের শিকার হয়েছে।

নেতৃবৃন্দ আরো বলেন কেবল ধিক্কার-ঘৃণা নয়, আমাদের সক্রিয়তা দিয়ে এ লাঞ্ছনা রুখে দাঁড়াই। পাড়া-মহল্লা-শিক্ষা প্রতিষ্ঠানে নারীনিগ্রহ বিরোধী গণকমিটি করে আদোলন গড়ে তুলতে হবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments