Monday, June 24, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদতিস্তার পানির ন্যায্য হিস্যা ও ক্ষতিগ্রস্ত চাষীদের ক্ষতিপূরণের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে...

তিস্তার পানির ন্যায্য হিস্যা ও ক্ষতিগ্রস্ত চাষীদের ক্ষতিপূরণের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

তিস্তা প্রকল্পের আওতাধীন ক্ষতিগ্রস্ত কৃষকদের যথাযথ ক্ষতিপূরণ, তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ, ক্ষতিগ্রস্ত কৃষক ও বেকার ক্ষেতমজুরদের জন্য ১২০ দিনের কর্মসৃজন প্রকল্প চালু এবং অন্তত আমন মৌসুম পর্যন্ত আর্মি দরে রেশনের দাবিতে ২২ এপ্রিল রংপুর, দিনাজপুর, নীলফামারী ও ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট।

রংপুর
রংপুর

রংপুর : ২২ এপ্রিল মঙ্গলবার সকাল ১১টায় সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট রংপুর জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করে। পরে কাচারী বাজারে সমাবেশে বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির জেলা সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের জেলা সংগঠক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বাসদ সদস্য পলাশ কান্তি নাগ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সহ-সভাপতি রোকনুজ্জামান রোকন, তিস্তা ব্যারেজ সেচ প্রকল্প ফেডারেশনের বিভাগীয় কমিটির সদস্য হুমায়ুন কবীর, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের গঞ্জিপুর সংগঠক বিপুল চন্দ্র সরকার প্রমুখ। বক্তারা অবিলম্বে তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ, ক্ষতিগ্রস্ত কৃষকদের ৩শ কোটি টাকা ক্ষতিপূরণ ও বেকার ক্ষেতমজুরদের জন্য ১২০ দিনের কর্মসৃজন প্রকল্প চালু এবং অন্তত আমন মৌসুম পর্যন্ত আর্মিদরে রেশনের জোর দাবি জানান।

দিনাজপুর : তিস্তার পানির ন্যায্য হিস্যা ও ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও কৃষিমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেছে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট দিনাজপুর জেলা শাখা। দুপুর সাড়ে ১২টার দিকে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদ সমন্বয়ক কমরেড রেজাউল ইসলাম সবুজ, মনিরুল ইসলাম প্রমুখ। এরপর একটি প্রতিনিধি দল স্মারকলিপি প্রদান করতে গেলে জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান মিঞা।

নিলফামারী
নিলফামারী

নীলফামারী : ২২ এপ্রিল সকাল ১১টায় সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট নীলফামারী জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরারব স্মারকলিপি পেশ করা হয়। বিক্ষোভ মিছিল শেষে ডিসি অফিস প্রাঙ্গণে বাসদ নীলফামারী জেলার অন্যতম নেতা আব্বাস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বাসদের সদস্য আমিনুল ইসলাম, বাসদ ডোমার উপজেলা কমিটির সমন্বয়ক ইয়াসিন আদনান রাজিব, ডিমলা উপজেলা শাখার অন্যতম সংগঠক রফিকুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য আহসানুল আরেফিন তিতু প্রমুখ।

বগুড়া : সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ বিক্ষোভ মিছিলসহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়। বেলা ১২টায় একটি মিছিল শহেরর বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা বাসদ সমন্বয়ক কমরেড কৃষ্ণ কমল ও কৃষক ফ্রন্ট নেতা সামছুল আলম দুলু ও আব্দুল হাই। স্মারকলিপি প্রদানের পর পুনরায় একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ঠাকুরগাঁও : সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে আজ ২২ এপ্রিল বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশ করা হয়। এর আগে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। স্মারকলিপি পেশের পূর্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ সমন্বয়ক কমরেড মাহবুবুল আলম রুবেল।

দিনাজপুর
দিনাজপুর
বগুড়া
বগুড়া

 

 

RELATED ARTICLES

আরও

Recent Comments