Thursday, May 30, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদফুলবাড়ীতে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তলনের ষড়যন্ত্র চলছে

ফুলবাড়ীতে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তলনের ষড়যন্ত্র চলছে

1518814_817728301583717_8705580316805887695_n২৭ নভেম্বর বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে ফুলবাড়ীর আন্দোলনের সমর্থনে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচী অনুষ্ঠিত হয়।
সরকার ফুলবাড়ী ৬ দফা চুক্তি বাস্তবায়ন না করে পুনরায় বহুজাতিক কোম্পানী এশিয়া এনার্জীকে দিয়ে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তলন করার ষড়যন্ত্র করছে। গত ২৪ ও ২৫ নভেম্বর- ২০১৪ এশিয়া এনার্জী (জিসিএম)’র প্রধান নির্বাহী গেরি এন লাই সরকারের সহায়তায় দিনাজপুরের বিরামপুর ও ফুলবাড়ীতে দালাল চক্রকে নিয়ে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তোলনের নানা অপতৎপরতা চালাচ্ছে। তাদের এই অপতৎপরতার বিরুদ্ধে ফুলবাড়ীর জনগণ তাৎক্ষণিকভাবে প্রতিবাদে ফেটে পড়ে এবং গেরি এন লাইকে ফুলবাড়ী থেকে চলে যেতে বাধ্য করে। তাদের এই অপতৎপরতা বন্ধ, এশিয়া এনার্জীকে দেশ থেকে বিতাড়ন ও ফুলবাড়ী ৬ দফা চুক্তি বাস্তবায়নের দাবিতে আজ বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ও ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক আবদুস সাত্তার।  উপস্থিত ছিলেন সাইফুল হক, এড. আব্দুস সালাম, মোশরেফা মিশু, মোশাররফ হোসেন নান্নু, ফখরুদ্দীন আতিক, হামিদুল হক প্রমুখ।
বক্তাগণ রক্তে লেখা ঐতিহাসিক ৬ দফা ফুলবাড়ী চুক্তি অবিলম্বে বাস্তবায়ন ও জাতীয় সম্পদের উপর জনগণের শতভাগ মালিকানা প্রতিষ্ঠা, আইন করে গ্যাস-কয়লা রপ্তানী নিষিদ্ধ করা এবং এশিয়া এনার্জীসহ সকল বহুজাতিক কোম্পানীকে দেশ থেকে বিতাড়নের দাবি জানান। অন্যথায় সারাদেশের জনগণকে নিয়ে বৃহত্তর ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে।
জাতীয় কমিটির পক্ষ থেকেও একই দাবিতে সমাবেশ ও মিছিল আয়োজন করা হয়।
জাতীয় কমিটির পক্ষ থেকেও একই দাবিতে সমাবেশ ও মিছিল আয়োজন করা হয়।
RELATED ARTICLES

আরও

Recent Comments