Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদঅনন্ত বিজয় হত্যাকান্ডের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

অনন্ত বিজয় হত্যাকান্ডের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

CTG_140515

বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশ হত্যাকান্ডের প্রতিবাদে এবং দোষীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে বিজ্ঞান চর্চা কেন্দ্র চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ১৪ মে ২০১৫ বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান চর্চা কেন্দ্র চট্টগ্রাম জেলা শাখার সমন্বয়ক প্রবাল মজুমদারের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠক কাঞ্চন সরকার, জাহেদুন্নবী কনক, উপদেষ্টা ও প্রোগ্রেসিভ ডক্টরস ফোরামের চট্টগ্রাম ইউনিটের আহ্বায়ক সুশান্ত বড়ুয়া এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগর শাখার সভাপতি তাজ নাহার রিপন।

মানববন্ধনে বক্তারা বলেন, অবিভিজিৎ রায় ও ওয়াসিকুর বাবুর হত্যাকান্ডের ধারাবাহিকতায় মৌলবাদীরা হত্যা করল অনন্ত বিজয় দাশকে। পূর্বের হত্যাকান্ডগুলোর অপরাধীদের সনাক্ত এবং বিচারের আওতায় না আনার কারণে মুক্তবুদ্ধি চর্চার উপর মৌলবাদীদের আক্রমণ বেড়েই চলেছে। রাষ্ট্র এক্ষেত্রে চিন্তার স্বাধীনতা রক্ষায় ব্যর্থ হয়েছে। স্বাধীনতাত্তোর সময়গুলোতে মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে গিয়ে এদেশের শাসকগোষ্ঠীর আপোষকামীতা এবং সমাজের অভ্যন্তরে প্রতিক্রিয়াশীল চিন্তা বিস্তারের অপপ্রয়াস মৌলবাদী শক্তির উত্থান ঘটাচ্ছে এবং যুক্তিবাদী ধারার উপর বারবার আঘাত আসছে।

বক্তারা অবিলম্বে অনন্ত বিজয় দাসসহ সকল মুক্তবুদ্ধির চর্চাকারীদের হত্যাকান্ড এবং হামলার বিচারের দাবি জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments