Thursday, May 2, 2024
Homeছাত্র ফ্রন্টইডেন কলেজে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

ইডেন কলেজে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

Eden_26082015

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ইডেন কলেজ শাখার আয়োজনে ২১০ দিন ক্লাস নিশ্চিত করা, পর্যাপ্ত শিক্ষক নিয়োগ, ক্লাসরুম নির্মাণ, নতুন বাস ক্রয় করে পরিবহন সমস্যা সমাধান এবং ডিগ্রী (পাশ) শিক্ষার্থীদের জন্য আলাদা ক্লাসরুম নির্মাণের দাবিতে আজ ২৬ আগস্ট ‘১৫ সকাল ১১ টায় কলেজের ২ নং গেটে মানববন্ধন কর্মসুচি পালিত হয়। মানববন্ধন শেষে একটি মিছিল কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে কড়ইতলায় সমাবেশ করে।

মানববন্ধন ও সমাবেশে কলেজ শাখার সাধারণ সম্পাদক তৌফিকা লিজার সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা নগর শাখার সভাপতি নাঈমা খালেদ মনিকা, সায়মা আফরোজ, শাপলা আক্তার, শাহনাজ পারভীন।

নেতৃবৃন্দ বলেন, “জাতীয় বিশ্ববিদ্যালয় ক্রাশ প্রোগ্রামের নামে ক্লাস ছাড়াই পরীক্ষা নিয়ে শিক্ষার মানকেই ক্রাশ করছে। অবিলম্বে স্বতন্ত্র পরীক্ষাহল নির্মাণ, পর্যাপ্ত ক্লাসরুম, শিক্ষক নিয়োগ করে ঘোষিত ২১০ দিন ক্লাস নিশ্চিত করতে হবে। বেশিরভাগ শিক্ষার্থীরা কলেজের বাইরে ঢাকা শহরের দুর-দুরান্তের বিভিন্ন জায়গা থেকে পাবলিক বাসে অনেক ভোগান্তির মধ্য দিয়ে ক্লাসে আসা-যাওয়া করে। ফলে নিজস্ব বাস ক্রয় করে পরিবহন সংকট দুর করতে হবে। প্রশাসনকে এসব বিষয়ে দ্রুত কার্যকর ব্যাবস্থা নিতে হবে।”

নেতৃবৃন্দ বলেন, “এসব দাবিতে শিক্ষার্থীদের নিয়ে সংগঠনের ধারাবাহিক কর্মসুচি পালিত হবে। দাবি আদায়ের জন্য শিক্ষার্থীদের আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।”

RELATED ARTICLES

আরও

Recent Comments