Tuesday, May 14, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদগণমাধ্যমকে চাপে রাখতেই ডেইলি স্টার সম্পাদককে হয়রানি করা হচ্ছে - কমরেড মুবিনুল...

গণমাধ্যমকে চাপে রাখতেই ডেইলি স্টার সম্পাদককে হয়রানি করা হচ্ছে – কমরেড মুবিনুল হায়দার চৌধুরী

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী ১৬ ফেব্রুয়ারি ২০১৬ সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে ডেইলী স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে অসংখ্য মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদ জানিয়ে বলেছেন, “স্বাধীন সাংবাদিকতা ও গণমাধ্যমকে ভয় দেখানোর উদ্দেশ্যেই আওয়ামী মহাজোট সরকারের ইঙ্গিতে এ কাজ করা হচ্ছে। কখনো কখনো তিনি সরকারের অগণতান্ত্রিক নীতির বিরোধিতা ও সরকারের সমালোচনা করে তার পত্রিকায় লিখেছেন। এ কারণে অতীতের একটি ঘটনা টেনে এনে তাকে হেনস্থা করা হচ্ছে। নিরপেক্ষ সাংবাদিকতার যতটুকু মান তিনি প্রতিফলিত করেছেন তাঁর পত্রিকায় – তা অতীতের মত বর্তমান সরকারেরও পছন্দ নয়, প্রধানমন্ত্রীসহ সরকারি মহলের বিভিন্ন সময়ের বক্তব্যে তার প্রতি ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে। অনির্বাচিত মহাজোট সরকারের স্বৈরতান্ত্রিক ও কর্তৃত্ববাদী শাসনে এমনিতেই গণমাধ্যম নানাধরণের চাপের মুখে আছে, এর ওপর মাহফুজ আনামের মত শীর্ষস্থানীয় সম্পাদককে প্রতিহিংসাবশত হেনস্থা করার ঘটনা ভবিষ্যতের জন্য অশনি সংকেত।”

কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আরো বলেন, “সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে সরবরাহকৃত সংবাদ চাপের মুখে যাচাই না করে প্রকাশের জন্য মাহফুজ আনাম আত্মসমালোচনা করেছেন। এ কথা ঠিক যে, সংবাদপত্রের স্বাধীনতা হরণের বিরুদ্ধে তাঁর মত প্রথিতযশা সম্পাদকের বলিষ্ঠ ভূমিকা প্রত্যাশিত ছিল। কিন্তু একে অজুহাত করে এত বছর পর শুধু তার বিরুদ্ধে মানহানির মামলা করা অযৌক্তিক, যেখানে বর্তমান সরকার সেই সময়কার অগণতান্ত্রিক কর্মকান্ডের হোতাদের কোন বিচার করেনি।”

কমরেড মুবিনুল হায়দার চৌধুরী মাহফুজ আনামকে অন্যায়ভাবে হয়রানি করে ভিন্নমত দলনের প্রক্রিয়ার বিরুদ্ধে সোচ্চার হতে সকলের প্রতি আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments