Thursday, May 2, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদতনু হত্যার বিচারের দাবিতে হরতাল চলাকালে নির্যাতন গ্রেফতারের নিন্দা

তনু হত্যার বিচারের দাবিতে হরতাল চলাকালে নির্যাতন গ্রেফতারের নিন্দা

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী এক বিবৃতিতে আজ হরতাল পালনকালে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য ও জয়পুরহাট জেলা শাখার সভাপতি ছাত্র নেতা তাজিউল ইসলামকে গ্রেফতার করে থানায় চোখ বেঁধে নির্যাতনের সাথে জড়িত পুলিশ কর্মকর্তাসহ পুলিশ সদস্যদের শাস্তি দাবি করেন। তিনি রংপুর কারমাইকেল কলেজে ছাত্র জোট নেতা-কর্মীদের ওপর হামলাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার দাবি করেন। এই হামলায় আহত হয়েছেন ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য রোকনুজ্জামান রোকন ও রায়হান বকশী, কারমাইকেল কলেজ শাখার সভাপতি হোজায়ফা সাকওয়ান জেলিড, ছাত্র ফেডারেশন রংপুর জেলা কমিটির আহ্বায়ক প্রত্যয়ী মিজান ও জেলা কমিটির সদস্য আসিফ ইকবাল সাজু। কমরেড মুবিনুল হায়দার চৌধুরী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে আটক ছাত্র ফ্রন্ট নেতা মাহাথির মোহাম্মদসহ ছাত্র জোটের আটককৃত ১৩ নেতা-কর্মীর অবিলম্বে মুক্তি দাবি করেন।

বিবৃতিতে তিনি বলেন, “তনু হত্যাসহ সারাদেশে অব্যাহত নারী ধর্ষণ ও শিশু নির্যাতনের প্রতিবাদে এই হরতাল প্রতিহত করতে সরকার পুলিশ দিয়ে নেতা-কর্মীদের গ্রেফতার নির্যাতন করেছে। অবস্থাদৃষ্টে মনে হওয়া স্বাভাবিক, সরকার তনু হত্যার ঘটনা ধামাচাপা দিতে চায় বলেই প্রতিবাদকারীদের ওপর চড়াও হয়েছে। নারী-শিশুসহ জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ সরকার জনগণের আন্দোলন দমনে তৎপর হয়েছে যা চরম অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ।”
কমরেড মুবিনুল হায়দার চৌধুরী অবিলম্বে তনু হত্যাসহ সারদেশে ঘটে যাওয়া নারী লাঞ্ছনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানান। সাথে সাথে দেশের সকল গণতন্ত্রমনা ও বিবেকবান মানুষদের নারীর সম্ভ্রম রক্ষা ও নিরাপত্তার দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments