Wednesday, May 1, 2024
Homeছাত্র ফ্রন্টতনু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

তনু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

1929966_1690297181242938_2640513203194408065_n
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে ২৪ মার্চ ২০১৬, দুপুর ১২টায় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনুর উপর বর্বরোচিত ধর্ষণ ও হত্যাকান্ডের বিচারের দাবিতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
মধুর ক্যান্টিন থেকে মিছিল শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে কলাভবনের প্রধান ফটকের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইভা মজুমদার, সহ-সভাপতি সুস্মিতা রায় সুপ্তি, সাধারণ সম্পাদক সালমান সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক প্রগতি বর্মণ তমা।
ইভা মজুমদার বলেন,“নারীর নিরাপত্তা আজ কোথাও নেই। তাই তনুর মতো এরকম বহু মেয়েদেরকে একের পর এক নির্মম ও পাশবিক নির্যাতনের শিকার হয়ে অকালে ঝরে যেতে হচ্ছে। ক্যান্টনমেন্ট এলাকায় এরকম একটি হত্যাকান্ড ঘটে যাওয়ার পরও এখনও পর্যন্ত হত্যাকারীদের চিহ্নিত করে বিচারের কোনো তৎপরতা  প্রশাসনের নেই। অবিলম্বে তনুর হত্যাকারীদের গ্রেফতার ও বিচার করতে হবে।”
সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন,“শিক্ষাপ্রতিষ্ঠান সহ সারাদেশে নারী নির্যাতনবিরোধী নীতিমালা বাস্তবায়ন করতে হবে। অপরাধীরা যেন কোনোভাবে বিচারের হাত থেকে  পার পেতে না পারে সেদিকে আমাদের সবাইকে সোচ্চার হতে হবে। বর্ষবরণে নারী নির্যাতনসহ সকল ঘটনা ও হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার করতে হবে।”
RELATED ARTICLES

আরও

Recent Comments