Thursday, May 2, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদনারায়ণগঞ্জে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনা-নির্যাতনের প্রতিবাদে মিছিল ও সমাবেশ

নারায়ণগঞ্জে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনা-নির্যাতনের প্রতিবাদে মিছিল ও সমাবেশ

GBM_20052016

নারায়ণগঞ্জের পিয়াস সাত্তার লতিফ স্কুলের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনা-নির্যাতন এবং ঘটনার সাম্প্রদায়িকীকরণের প্রতিবাদে গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে ২০ মে’১৬ ,শুক্রবার, জাতীয় প্রেসক্লাবের সামনে বিকাল ৫টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী)-এর কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী। অন্যান্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের অন্যতম সমন্বয়কারী এড. আব্দুস সালাম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের আজিজুর রহমান, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহীদুল ইসলাম সবুজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আকবর খান এবং বাসদ (মাহবুব)-এর মহিনউদ্দিন চৌধুরী লিটন।

বক্তরা বলেন, ‘নারায়নগঞ্জের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনা ও নির্যাতনের ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এই ঘটনার সাথে স্কুলের কতিপয় শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য ছাড়াও মহাজোট সরকারের অন্যতম শরীক জাতীয় পার্টির সাংসদ সেলিম ওসমান জড়িত ছিলেন। সারাদেশের জনগণ মিডিয়ার মাধ্যমে এই ঘটনা প্রত্যক্ষ করেছেন, ক্ষোভ প্রকাশ করেছেন কিন্তু তারপরও সরকার ওই সাংসদের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেনি। বরং ঘটনার সাথে জড়িতরা ধর্মীয় অবমাননার মিথ্যা অজুহাত তুলে শিক্ষক লাঞ্ছনার ঘটনাকেই ন্যায্যতা দেবার চেষ্টা করেছে।

একটি জনসমর্থনহীন শাসনকে অব্যাহত রাখতে জনগণকে ক্রমাগত বিভক্ত রাখার অন্যতম অপকৌশল এমন ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করা। ঘটনার সাম্প্রদায়িক রূপ দিতে পারলে সাধারণ মানুষকে ধোঁকা দেয়া যায় এবং তার মাধ্যমে নিজেদের কায়েমী স্বার্থের সিদ্ধি ঘটানো যায়, ফ্যাসিবাদী দুঃশাসনকে দীর্ঘায়িত করা যায়। সরকার প্রতিনিয়ত এমন পরিস্থিতির সৃষ্টি করতে চাইছে এবং এমন রাজনীতিরই প্রতিনিধিত্ব করে সেলিম ওসমান। ফলে সরকারের পক্ষে এই অপকর্মের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া সম্ভব নয়।

আজ দেশের অভ্যন্তরে গণতান্ত্রিক পরিবেশ-সংস্কৃতির লেশমাত্র নেই। গায়ের জোরে শাসনব্যবস্থাকে পরিচালনা করা হচ্ছে। এ কারণেই দেশের এই পরিস্থিতি তৈরি হয়েছে। আমরা জনগণকে আহ্বান জানাই এমন বিপজ্জনক প্রবণতার বিরুদ্ধে আপনারা সোচ্চার হোন। সকল প্রকার ঘৃণা-বিদ্বেষ-সন্ত্রাস সৃষ্টির বিরুদ্ধে কার্যকরী প্রতিরোধ গড়ে তুলতে আপনারা সংগঠিত হোন, সোচ্চার হোন এবং সাহসী ভূমিকা পালন করুন। নয়তো এই অমানিশার কাল দীর্ঘতর হবে।’

RELATED ARTICLES

আরও

Recent Comments