Thursday, May 2, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদনারী নির্যাতন প্রতিরোধ দিবস : রংপুরে নারীমুক্তি কেন্দ্রের বিক্ষোভ-সমাবেশ

নারী নির্যাতন প্রতিরোধ দিবস : রংপুরে নারীমুক্তি কেন্দ্রের বিক্ষোভ-সমাবেশ

Rangpur240815

২৪ আগস্ট নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে ঘরে-বাইরে-কর্মক্ষেত্রে নারী ও শিশু নির্যাতন, অপসংস্কৃতি, যাত্রার নামে অশ্লীলতা, পর্ণো পত্রিকা, ব্লু-ফ্লিম, পর্ণো ওয়েব সাইট বন্ধের দাবিতে সকাল ১০.৩০ টায় বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা শাখা উদ্যোগে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা কমিটির দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখার সভাপতিত্বে কাচারী বাজার চত্ত্বরে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) রংপুর জেলা কমিটির সদস্য পলাশ কান্তি নাগ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি আহসানুল আরেফিন তিতু, নারীমুক্তি কেন্দ্র জেলা কমিটির সদস্য আলো বেগম, নন্দিনী দাস।

বক্তারা বলেন, নারী শিশু নির্যাতনের ঘটনা ক্রমাগত বৃদ্ধি পাওয়ার অন্যতম কারন নারীকে ভোগ্য পণ্য হিসেবে উপস্থাপন। অপসংস্কৃতি, যাত্রার নামে অশ্লীলতা, পর্ণো পত্রিকা, ব্লু-ফ্লিম, পর্ণো ওয়েব সাইট ইত্যাদির মাধ্যমে নারীকে ভোগ্য পণ্য হিসেবে উপস্থাপন করা হচ্ছে। এক্ষেত্রে রাষ্ট্র ও সরকারের ভূমিকা নেতিবাচক। সরকারী প্রশাসনের পরোক্ষ ও প্রত্যক্ষ সহযোগীতায় সারাদেশে ব্যাপক মাত্রায় মাদক ও জুয়ার সম্প্রসারণ ঘটছে। মাদক জুয়ার সম্প্রসারণ নারী ও শিশু নির্যাতনের ঘটনার মাত্রাও বৃদ্ধি করছে।

বক্তারা আরো বলেন, এ অবস্থা থেকে বাঁচতে হলে ইয়াসমিন হত্যা দিবসের চেতনায় ঐক্যবদ্ধভাবে গণআন্দোলন গড়ে তুলতে হবে।
পরে নারী-শিশু নির্যাতন প্রতিরোধ ও অপসংস্কৃতি, যাত্রার নামে অশ্লীলতা, পর্ণো পত্রিকা, ব্লু-ফ্লিম, পর্ণো ওয়েব সাইট বন্ধসহ ৫দফা দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে তথ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করে।

RELATED ARTICLES

আরও

Recent Comments