Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদগণতান্ত্রিক অধিকার রক্ষা এবং ক্রসফায়ার-গুম খুন ও পেট্রোল বোমা বন্ধের দাবি

গণতান্ত্রিক অধিকার রক্ষা এবং ক্রসফায়ার-গুম খুন ও পেট্রোল বোমা বন্ধের দাবি

10389148_761115013995554_386530229389687129_n

গণতান্ত্রিক অধিকার রক্ষা এবং পেট্রোল বোমা-ক্রসফায়ার-গুম খুন বন্ধের দাবিতে মীরপুরে বাম মোর্চার বিক্ষোভ মিছিল ও সমাবেশ
গণতান্ত্রিক বাম মোর্চা মীরপুর-পল্লবী আঞ্চলিক শাখার উদ্যোগে ৬ ফেব্রুয়ারি শুক্রবার বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মীরপুর ১১ নম্বরের পূরবী সিনেমা হলের সামনে থেকে মিছিল শুরু হয়ে ১০ নং গোলচত্বরে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ (মার্ক্সবাদী) আঞ্চলিক শাখার আহ্বায়ক কল্যাণ দত্ত ও পরিচালনা করেন স্থানীয় নেতা অনুপ কুণ্ডু। সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আবদুস সাত্তার, বাসদ (মার্ক্সবাদী) নেতা ফখরুদ্দীন কবির আতিক, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মোখলেসুর রহমান, গণসংহতি আন্দোলনের আঞ্চলিক নেতা আইনুল ইসলাম।

নেতৃবৃন্দ বলেন, ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের মাধ্যমে পুনরায় ক্ষমতাসীন জনপ্রতিনিধিত্বহীন মহাজোট সরকার ফ্যাসিবাদী পন্থায় দমন নীতি, বলপ্রয়োগ ও কূটকৌশলের মাধ্যমে রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূল বা বশীভূত করতে গিয়ে দেশকে এক চরম সংকট, অগণতান্ত্রিক শাসন ও নিরাপত্তাহীনতার দিকে ঠেলে দিয়েছে। অন্যদিকে, বিরোধী বিএনপি-জামাত জোট আন্দোলনের নামে জনগণের অংশগ্রহণবিহীন সহিংসতা ও চোরাগোপ্তা হামলার পথ বেছে নিয়েছে। ফলে জনগণ আজ এক জিম্মিদশায় পতিত হয়েছে। সহিংসতা সৃষ্টি কিংবা বলপ্রয়োগের মাধ্যমে দমনের পথে নয়, বরং গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ ও গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার রাজনৈতিক পথেই সমাধান খুঁজতে হবে।

সমাবেশ থেকে দাবি জানানো হয়, অবিলম্বে ক্রসফায়ার-গুম-খুন ও সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা হামলা বন্ধ করতে হবে। আওয়ামী লীগ-বিএনপির হানাহানির রাজনীতির বিরুদ্ধে বাম-গণতান্ত্রিক আন্দোলন শক্তিশালী করতে জনগণের প্রতি নেতৃবৃন্দ আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments