Saturday, April 27, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদ১৩ ফেব্রুয়ারি বাম মোর্চার দেশব্যাপী বিক্ষোভ

১৩ ফেব্রুয়ারি বাম মোর্চার দেশব্যাপী বিক্ষোভ

দমন-পীড়নের মাধ্যমে সংকটের সমাধান হবে না

রাজনৈতিক সংকটের স্থায়ী সমাধানে জনগণের গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে

DLAগণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ  ১০ ফেব্রুয়ারি ২০১৫ মোর্চার কার্যালয়ে এক সভায় চলমান রাজনৈতিক সংকটের পরিপ্রেক্ষিতে দেশে অব্যাহত সহিংস পরিস্থিতিতে সাধারণ মানুষের বিপুল প্রাণহানি, অর্থনীতির বিপর্যস্ত দশা, রাষ্ট্রীয় সন্ত্রাসের ক্রম বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন, রাজনৈতিক সংকটের সমাধানের উদ্যোগ না নিয়ে কেবলমাত্র আইন-শৃঙ্খলা ব্যবস্থা নিয়ে এই পরিস্থিতির কোনো বদল ঘটবে না। উপরন্তু পরিস্থিতি আরো বিপদজ্জনক বাঁক নেবে এবং দেশ একটা স্থায়ী নৈরাজ্যের দিকে পতিত হবে।

আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সাম্প্রতিক বক্তব্যে উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের দায়িত্বে থেকে এই কর্মকর্তারা যে ভাষায় কথা বলছেন, তা কোনো অবস্থাতেই গ্রহণযোগ্য হতে পারে না। এই কর্মকর্তাদের জবাবদিহীতার আওতায় না আনলে দেশের জন্য যেমন অশনি সংকেত, তেমনি সরকারী দলের জন্যও বুমেরাং হয়ে উঠবে।

নেতৃবৃন্দ বলেন, বিএনপি-জামাত জোটের অবরোধ হরতালে মধ্যে লাগাতার পেট্রোল বোমা সন্ত্রাস যেমন জনগণকে জিম্মি করে ফেলেছে, তেমনি সরকার প্রকৃত অপরাধীদের চিহ্নিত করার সর্বাত্মক উদ্যোগ না নিয়ে গণতান্ত্রিক অধিকার দমন, বিচার বহির্ভূত হত্যা আর হুকুমের মামলার যে পথে দেশকে ঠেলে দিচ্ছে তা সংকটের সমাধান নয়, তাকে আরো ঘনীভূতই করে তুলবে। নেতৃবৃন্দ বলেন, সকলের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিয়ে গ্রহণযোগ্য নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ ও জনগণের গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার রাজনৈতিক পথেই সমাধান খুজতে হবে।

সভায় রাজনৈতিক সংকটের স্থায়ী সমাধানে জনগণের গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে আগামী ১৩ ফেব্রুয়ারি দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়। ঢাকায় বেলা ৩ টা ৩০ মিনিটে জাতীয় পেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে।

বাম মোর্চার সমন্বয়ক গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে তোপখানা রোডের মোর্চার অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-র কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্ত্তী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের নেতা হামিদুল হক, বাসদ (মাহবুব) কেন্দ্রীয় নেতা মহিনউদ্দীন চৌধুরী লিটন, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা অ্যাড. আব্দুস সালাম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা অদ্যাপক আবদুস সাত্তার, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম সবুজ প্রমুখ।

RELATED ARTICLES

আরও

Recent Comments