Wednesday, May 8, 2024
Homeছাত্র ফ্রন্টবৃন্দাবন কলেজে ১০ দফা দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের স্বাক্ষর সংগ্রহ অভিযান

বৃন্দাবন কলেজে ১০ দফা দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের স্বাক্ষর সংগ্রহ অভিযান

Brindabon Collegeসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট হবিগঞ্জ বৃন্দাবন কলেজ শাখার পক্ষ থেকে ১০ দফা দাবিতে আন্দোলনের কর্মসূচী নেয়া হয়েছে। দাবি সমূহের মধ্যে রয়েছে কলেজে সকল বিষয়ে মাস্টার্স ও প্রিলিমিনারী কোর্স চালু, করে শিক্ষক ও ক্লাস রুম সংকট নিরসন, স্বতন্ত্র পরীক্ষা হল নির্মান করে ২১০ দিন ক্লাস নিশ্চিত করা, স্যানিটেশন ব্যবস্থা উন্নত করা, শিক্ষকদের সর্ব্বোচ্চ বেতন ভাতা ও সামাজিক মর্যাদা প্রদান, শিক্ষক ও ছাত্র ছাত্রীদের জন্য নতুন নতুন আবাসিক ব্যবস্থা নির্মান।

এই ১০ দফা দাবির সমর্থনে অধ্যক্ষের মাধ্যমে শিক্ষা মন্ত্রী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য বরবার স্মারক লিপি প্রদানের লক্ষ্যে ১১  মার্চ বুধবার সকাল ১১ টায় কলেজ প্রাঙ্গনে বটতলায় ছাত্র ছাত্রীদের স্বাক্ষর সংগ্রহ উদ্বোধন করা হয়। স্বাক্ষর সংগ্রহ উদ্বোধন করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সদস্য ও হবিগঞ্জ জেলার সংগঠক শফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বৃন্দাবন কজেল শাখার সাধারন সম্পাদক এনামুল হক, ছাত্র নেতা শাহ আলম, আমিনুর রহমান, রিপন শীল, মহসিন সর্দার, সাইদুর রহমান, সুব্রুত দাস প্রমুখ। এই কর্মসূচীতে ব্যাপক উৎসাহের সাথে স্বাক্ষর দিয়ে কলেজের ছাত্র ছাত্রীরা ১০ দফা দাবীর প্রতি সমর্থন জানায়।

স্বাক্ষর সংগ্রহ উদ্বোধন কালে শফিকুল ইসলাম বলেন, বৃন্দাবন কলেজে পিলিমিনারী ও সকল বিষয়ে মাস্টার্স কোর্স চালু না থাকায় অনার্স বা পাস ডিগ্রি শেষ করার পর মাস্টার্স শেষ না করেই অনেক ছাত্র ছাত্রীকে শিক্ষা জীবন শেষ করতে হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২১০ দিন ক্লাসের ঘোষনা থাকলেও স্বতন্ত্র পরীক্ষা হলের ব্যবস্থা না করায় বাস্তবে ৮০-৯০ দিনের বেশী ক্লাস হয় না। কলেজে অনার্স চালু থাকলে ৭ জন এবং মাস্টার্স চালু থাকলেই ১২ জন শিক্ষক থাকার কথা কিন্তু বৃন্দাবন কলেজে অধিকাংশ বিভাগে ২/৩ জনের বেশী শিক্ষক নেই। একটি বিভাগে ৪/৫ টি ক্লাস রুমের প্রয়োজন হলেও অধিকাংশ বিভাগে ১টির বেশী ক্লাস রুম নেই। তাই ছাত্র ফ্রন্টের উৎতাপিত ১০ দফা দাবী বাস্তবায়নের লক্ষে স্বাক্ষর দিয়ে দাবীকে জোরলো করার জন্য ছাত্র ছাত্রীদের প্রতি আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments