Monday, April 29, 2024
Homeছাত্র ফ্রন্টমদন মোহন কলেজকে সরকারিকরণের দাবিতে স্মারকলিপি পেশ

মদন মোহন কলেজকে সরকারিকরণের দাবিতে স্মারকলিপি পেশ

memmorendam1 copy 2

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মদন মোহন কলেজ শাখার উদ্যোগে কলেজকে সরকারিকরণের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়। ৩০ আগষ্ট ২০১৫ দুপুর ১২:০০টায় মুশলধারে বৃষ্টি উপেক্ষা করে কলেজের শিক্ষার্থীরা লামাবাজার ক্যাম্পাস থেকে মিছিলটি শুরু করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশ শেষে একদল প্রতিনিধি গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর সহস্রাধিক স্বাক্ষরসহ স্মারকলিপি পেশ করেন। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপিটি গ্রহন করেন সহকারি কমিশনার জনাব আতাউল গনি ওসমানী। এছাড়া স্মারকলিপির অনুলিপি শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী বরাবর পেশ করা হয়।

স্মারকলিপি পেশের পুর্বে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের কলেজ শাখার আহবায়ক লিপন আহমেদ এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক রুবেল মিয়া। সমাবেশে বক্তব্য রাখেন, নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানা, কলেজ শাখার সদস্য ইমরান আলী সোহান, পলাশ কান্ত দাশ প্রমুখ। বক্তারা বলেন, বৃহত্তর সিলেট অঞ্চলের মানুষের আশা আকাক্সক্ষার অন্যতম প্রতীক হচ্ছে মদন মোহন কলেজ। তৎকালে এ অঞ্চলের সর্বস্তরের মানুষ যেন শিক্ষা গ্রহণ করতে পারে সেই উদ্দেশ্য থেকেই কলেজের প্রতিষ্ঠা। অথচ প্রতিষ্ঠার ৭৫ বছরে পদার্পণ করার পরেও সিলেট বিভাগের অন্যতম বিদ্যাপীঠ এখনও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচালিত। এ কারনে কলেজ পরিচালনার জন্যে দফায় দফায় বাড়ানো হচ্ছে ছাত্র বেতন।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ২০০৭ সাল থেকে কলেজকে সরকারিকরণের দাবিতে মানববন্ধন, মিছিল-সমাবেশ, স্মারকলিপি পেশসহ ধারাবাহিক আন্দোলন করে আসছে। কিন্তু এখন পর্যন্ত কলেজকে সরকারিকরণের কার্যকর কোন উদ্যোগ নেয়া হয়নি। নেতৃবৃন্দ মদন মোহন কলেজকে সরকারিকরনের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার এবং এ আন্দোলন করতে গিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ যে সহযোগিতা করেছন তা অব্যাহত রাখার আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments