Monday, April 29, 2024
Homeছাত্র ফ্রন্টমিরপুর-পল্লবীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নতুন কমিটি

মিরপুর-পল্লবীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নতুন কমিটি

SSF-press release_20 Janu 15-page-001প্রশ্নপত্র ফাঁস, শিক্ষার-বাণিজ্যিকীকরণ-বেসরকারিকরণ বিরোধী আন্দোলন তীব্র করা এবং শিক্ষার অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম এগিয়ে নেয়ার শপথে অনুষ্ঠিত হল সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মিরপুর-পল্লবী আঞ্চলিক শাখার ৪র্থ কাউন্সিল। ২০ জানুয়ারি ’১৫ সংগঠনের স্থানীয় কার্যালয়ে সাইফুল হাসান মুনাকাতের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে ৫ম মিরপুর-পল্লবী আঞ্চলিক কমিটি গঠিত হয়।

নবগঠিত কমিটির পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ২৪ জানুয়ারি বিকালে সংগঠনের স্থানীয় কার্যালয়ে। এতে আলোচনা করেন বাসদ (মার্কসবাদী) মিরপুর-পল্লবী আঞ্চলিক শাখার সদস্য কমরেড ডা. মুজিবুল হক আরজু, সংগঠনের ঢাকা নগর শাখার সাধারণ সম্পাদক শরীফুল চৌধুরী। এছাড়া উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদী) মিরপুর-পল্লবী আঞ্চলিক শাখার সমন্বয়ক কমরেড কল্যাণ দত্ত।

আলোচনা সভায় বক্তারা বলেন, শিক্ষার বেসরকারিকরণ-বাণিজ্যিকীকরণ এখন মহামারী রূপ নিয়েছে। এখন সরকারের নীতি হল ‘টাকা যার – শিক্ষা তার’। এরই ধারাবাহিকতায় প্রশ্নপত্র ফাঁসের অব্যাহত ঘটনা শিক্ষার নৈতিক ভিত্তিকেই ধ্বংস করে দিচ্ছে। সরকারের নাকের ডগায় দিনের পর দিন প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটছে, কোটি কোটি টাকার প্রশ্নপত্র বাণিজ্য হচ্ছে, যা প্রমাণ করে এর সঙ্গে সরকারের কর্তাব্যক্তিরা কোনো না কোনোভাবে যুক্ত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রকৃত সমস্যা সমাধানের কোনো উদ্যোগ না নিয়ে পুনরায় সরকারি কলেজগুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধীনে আনার সিদ্ধান্ত নিয়েছে। নেতৃবৃন্দ প্রশ্নপত্র ফাঁসের বিরুদ্ধে ছাত্র-শিক্ষক-অভিভাবকদের সম্মিলিত প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে সাইফুল হাসান মুনাকাত-কে আহ্বায়ক এবং (১) জ্যোর্তিময় চক্রবর্ত্তী, (২) রাজকুমার বিশ্বাস, (৩) আমিনুল ইসলাম, (৪) রূপকুমার হালদার রিভু, ও (৫) তৌহিদ হোসেন সাগর-কে সদস্য নির্বাচিত করে গঠিত ৬ সদস্য বিশিষ্ট কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments