Friday, May 3, 2024
Homeছাত্র ফ্রন্টমেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসকারীদের শাস্তি দিতে হবে

মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসকারীদের শাস্তি দিতে হবে

SSF-press-release_31.03.15-page-001সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুজ্জামান সাকন ও সাধারণ সম্পাদক স্নেহাদ্রি চক্রবর্ত্তী রিন্টু এক যুক্ত বিবৃতিতে বলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষে মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কারণে পরীক্ষায় ব্যাপক পরিমান শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হয়। কিছু দুর্নীতি পরায়ন কর্মকর্তার কারণে অধিকাংশ শিক্ষার্থী তাদের প্রকৃত মেধার যথার্থতা প্রদর্শন করতে পরে নাই ফলে গোটা মেডিক্যাল ভর্তি পরীক্ষা তার স্বচ্ছতা হারিয়েছে । তাই আবার নতুন করে ভর্তি পরীক্ষা গ্রহণ করে প্রকৃত মেধাবীদের মেডিক্যাল কলেজে ভর্তির দাবি জানান।

গত কয়েক বছর ধরে বিভিন্ন পাবলিক পরীক্ষায় একের পর এক প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেছে যার ফলে দেশের পাবলিক পরীক্ষায় আর মানুষের আস্থা থাকছে না। এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা এবং স্বজনপ্রীতির মাধ্যমে এসকল পাবলিক পরীক্ষায় উর্ত্তিন্ন হচ্ছে অযোগ্যরা যার নেতিবাচক প্রভাব পড়ছে সমাজের সর্বস্তরে। এক্ষেত্রে তাৎক্ষণিক লাভের আশায় শিক্ষার্থীর অভিভাবকরা দুর্নীতির আশ্রয় নিচ্ছে যার ফলে দীর্ঘমেয়াদী নেতিবাচক প্রভাব পড়ছে কোমলমতি শিক্ষার্থীদের উপর এবং এতে নীতি-নৈতিকতা সমাজ থেকে উঠে যাচ্ছে।

নেতৃবৃন্দ অবিলম্বে পুনরায় মেডিক্যাল ভর্তি পরীক্ষা নেওয়ার আহ্বান জানান এবং ইউজিসির দুর্নীতিগ্রস্ত সহকারী পরিচালক সহ প্রশ্নপত্র ফাঁসের সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। যাতে প্রশ্নপত্র ফাঁসের মতো জঘন্য ঘটনা রোধ করা যায়। সাথে সাথে সমাজের সকল সচেতন ব্যাক্তিদের প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments