Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদযৌথবাহিনীর অভিযানের নামে ব্যাপক গ্রেফতার বাণিজ্য চলছে — বাম মোর্চা

যৌথবাহিনীর অভিযানের নামে ব্যাপক গ্রেফতার বাণিজ্য চলছে — বাম মোর্চা

সাতক্ষীরার তালা থেকে গ্রেফতারকৃত ভূমিহীন আন্দোলনের তিন নেতাকে অবিলম্বে মুক্তি দিন

download৭ নভেম্বর ২০১৫ সকালে গণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় গৃহীত প্রস্তাবে বলা হয় সরকার যৌথ অভিযানের নামে দেশের বিভিন্ন অঞ্চলে পোড় খাওয়া কর্মী-সংগঠক ও সাধারণ মানুষকে ব্যাপকভাবে হয়রানি করে চলেছে। দুস্কৃতিকারী ধরার নাম করে সরকারবিরোধী রাজনৈতিক কর্মীদেরকে যথেচ্ছ গ্রেফতার করা হচ্ছে। অধিকাংশ ক্ষেত্রে প্রকৃত সন্ত্রাসীরা গ্রেফতার না হলেও পুলিশের গ্রেফতার বাণিজ্য চলছে বহাল তবিয়তে। আর এই গ্রেফতার বাণিজ্যের অংশ হিসাবে সাতক্ষীরার তালায় খলিশাখালী ইউনিয়ন থেকে কৃষক নেতা ও ভূমিহীন সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম কবিরাজ, মোহাম্মদ মামুন ও শহীদুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে খেতমজুর-ভূমিহীনদের আন্দোলনে নেতৃত্ব প্রদান করে আসছে। প্রস্তাবে অনতিবিলম্বে সাতক্ষীরার তালায় গ্রেফতারকৃত কৃষক-খেতমজুর নেতৃবৃন্দের মুক্তি দাবি করা হয়।
গণতান্ত্রিক বিপ্লবী পার্টির অফিসে এই সভা অনুষ্ঠিত হয়।
মোর্চার সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন মোর্চার কেন্দ্রীয় নেতা অধ্যাপক আবদুস সাত্তার, মোশরেফা মিশু, এড. আবদুস সালাম, মানস নন্দী, হামিদুল হক, আকবর খান, শহীদুল ইসলাম সবুজ, মমিনুর রহমান মমিন প্রমুখ।
মোশাররফ হোসেন নান্নু বাম মোর্চার পরবর্তী সমন্বয়ক
সভায় ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নুকে বাম মোর্চার পরবর্তী সমন্বয়কের দায়িত্ব প্রদান করা হয়। তিনি আগামীকাল ৮ নভেম্বর থেকে দায়িত্ব পালন করবেন।
RELATED ARTICLES

আরও

Recent Comments